সংঘর্ষের পর হ্রদে বিধ্বস্ত দুই মার্কিন বিমান, ‘সব আরোহী নিহত’

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:০৪, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৫৭, জুলাই ০৬, ২০২০

মাঝ আকাশে যুক্তরাষ্ট্রের দুই বিমানের মধ্যে সংঘর্ষ হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ও ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে জানা গেছে, সংঘর্ষের পর বিমান দুটি কোর ডি’অ্যালিন হ্রদে বিধ্বস্ত হয়েছে। এতে দুই বিমানের ৮ জন আরোহীর সবাই নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কুটেনাই কাউন্টি শেরিফের কার্যালয়কে উদ্ধৃত করে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বিমান দুটিতে ৮ জন যাত্রী এবং ক্রু ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এগুলো যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। তবে এই মুহূর্তে সেখানে কেউই বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে। নিহতদের মধ্যে বয়স্ক এবং শিশুও রয়েছে।

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষের কারণ এখন পর্যন্ত জানতে পারেননি তদন্তকারীরা। কুটেনাই কাউন্টি শেরিফের বিবৃতিতে বলা হয়েছে, হ্রদে বিমান দুটি বিধ্বস্ত হওয়ার পর ১২৭ ফুট পানির নিচে তলিয়ে গেছে। কাউন্টি  শেরিফ অফিসের কর্মকর্তা লেফ. রায়ান হিগিংসকে উদ্ধৃত করে সিএনএন জানিয়েছে, হ্রদে বিমান দুটি ডুবে যাওয়ার আগ মুহূর্তে ২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকী ৬ আরোহীর খোঁজ না মিললেও তারা বেঁচে নেই বলেই ধারণা করা হচ্ছে। 

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেইফটি বোর্ড এ ঘটনায় তদন্ত শুরু করেছে। 

/বিএ/

লাইভ

টপ