কোয়ারেন্টিনে থেকে বিরক্ত হয়ে উঠছেন ব্রাজিলের প্রেসিডেন্ট

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৫৪, জুলাই ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫৮, জুলাই ১৪, ২০২০

প্রায় এক সপ্তাহের কোয়ারেন্টিনে বিরক্ত হয়ে গেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো। পরীক্ষায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হওয়ার পর থেকেই তিনি কোয়ারেন্টিনে আছেন। টেলিফোনে সম্প্রচারমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি আবারও করোনা পরীক্ষা করাবেন।

করোনায় আক্রান্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পরের অবস্থানটিই ব্রাজিলের। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, সে দেশে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৮৪ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭২ হাজার ৮৩৩ জনের।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভাবশিষ্য বোলসোনারো শুরু থেকেই করোনা মহামারিকে গুরুত্ব দেননি। পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশজুড়ে কার্যকর কোনও পদক্ষেপ নিতেও ব্যর্থ হয়েছেন তিনি। এক পর্যায়ে তার নিজের শরীরেই সংক্রমণ ধরা পড়ে।

সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে বোলসোনারো বলেন, ‘আমি খুব উদ্বেগের সঙ্গে অপেক্ষা করছি। এভাবে বাসায় থাকতে পারছি না। এই রুটিনে চলা যায় না। এটা সত্যিই বিরক্তিকর।’

সাক্ষাৎকারে বোলসোনারো জানিয়েছেন, শারীরিকভাবে তিনি আগের চেয়ে অনেক ভালো অনুভূব করছেন। এখন তার জ্বর নেই এবং শ্বাসকষ্টও হচ্ছে না। খাবারের স্বাদও হারাননি। 

/বিএ/

সম্পর্কিত

লাইভ

টপ