ইউক্রেনে গ্রেনেড নিয়ে পুলিশ সদস্যকে জিম্মি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:৪৫, জুলাই ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪৫, জুলাই ২৩, ২০২০

গ্রেনেড নিয়ে এক ব্যক্তি গ্রেফতার এড়িয়ে ইউক্রেনের এক ঊর্ধ্বতন পুলিশ সদস্যকে জিম্মি করেছে। দেশটির ডেপুটি স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্টন গেরাশেঙ্কো জানিয়েছেন, বৃহস্পতিবার পোল্টাভা শহরে এই ঘটনা ঘটেছে। জিম্মি সংকট অবসানে ওই ব্যক্তির সঙ্গে আলোচনা চলছে বলে জানান তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ইউক্রেনের ডেপুটি স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, গাড়ি ছিনতাইয়ে সন্দেহভাজন এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতারের চেষ্টা করলে ওই ব্যক্তি গ্রেনেড বের করে। আর এক পুলিশ কর্মকর্তাকে হত্যার হুমকি দেয়। আলোচনার পর এক পুলিশ কর্নেলের বিনিময়ে ওই কর্মকর্তাকে ছেড়ে দেয় ওই ব্যক্তি। পরে পুলিশের দেওয়া একটি গাড়িতে করে ওই ব্যক্তি পুলিশ কর্নেলকে নিয়ে পালিয়ে যায়।

এক ফেসবুক পোস্টে ডেপুটি স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্টন গেরাশেঙ্কো জানিয়েছেন, কোনও ক্ষয়ক্ষতি ছাড়া ওই পুলিশ কর্নেলকে মুক্ত করতে জিম্মিকারীর সঙ্গে আলোচনা চলছে।

উল্লেখ্য, গত তিন দিনের মধ্যে এনিয়ে দ্বিতীয়বারের মতো ইউক্রেনে জিম্মি করার ঘটনা ঘটলো। গত মঙ্গলবার এক সশস্ত্র ব্যক্তি একটি বাসে ১৩ জনকে জিম্মি করে। কয়েক ঘণ্টা পর অবশ্য তাদের ছেড়ে দেওয়া হয়।

/জেজে/

লাইভ

টপ
X