ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়ালো

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:৩৯, আগস্ট ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৪২, আগস্ট ০৭, ২০২০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পাওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে মোট  আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৬ হাজার ৭৬০ জন। বিশ্বে তৃতীয় দেশ হিসেবে ভারত ২০ লাখ আক্রান্ত ছাড়াল। তালিকার শীর্ষে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ লাখ এবং দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এই সংখ্যা ২৮ লাখ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ২৮ জুলাই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৫ লাখ। গত ৯দিনে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়েছে আরও ৫ লাখ। ভারতে দৈনিক গড় আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৮ হাজার এবং মৃত্যু হয়েছে ৪০ হাজারের বেশি মানুষের।

সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রাজ্যগুলির তালিকায় রয়েছে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ। সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র, সেখানে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬০ হাজার।

গত কয়েক সপ্তাহে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মতো একাধিক নেতা করোনায় আক্রান্ত হয়ছে। বুধবার হাসপাতাল থেকে ছাড়া পান শিবরাজ সিং চৌহান।  

/এএ/

লাইভ

টপ