ইসরায়েল-আমিরাতের চুক্তিকে স্বাগত জানালো মিসর

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৫২, আগস্ট ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৮, আগস্ট ১৩, ২০২০

সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের সম্পর্ক স্বাভাবিক করার চুক্তিকে স্বাগত জানিয়েছেন মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। বৃহস্পতিবার চুক্তির স্বাক্ষরের ঘোষণা দিয়ে প্রকাশিত ত্রিপক্ষীয় যৌথ বিবৃতি প্রকাশের পর তিনি টুইটারে এই উদ্যোগের প্রশংসা করেন। ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ এখবর জানিয়েছে।

টুইটারে সিসি লিখেছেন, আগ্রহ ও প্রশংসা নিয়ে আমি যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের যৌথ বিবৃতিতে নজর রেখেছি, যাতে ফিলিস্তিনি ভূমিতে ইসরায়েলি বসতি স্থাপন স্থগিত রাখা হয়েছে এবং মধ্যপ্রাচ্যে শান্তি আনতে পদক্ষেপ নেওয়া হয়েছে।

সিসি আরও লিখেছেন, আমাদের অঞ্চলে যে চুক্তি সমৃদ্ধি ও স্থিতিশীলতা নিয়ে আসবে সেই চুক্তির পক্ষে যারা কাজ করেছেন আমি তাদের প্রচেষ্টার কদর করি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার ঘোষণা দেন,  ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করতে সমঝোতায় পৌঁছেছে। এই লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু, আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ ও ট্রাম্প এক যৌথ বিবৃতিতে বলেছেন, তাদের আশা এই বিরাট ঐতিহাসিক পদক্ষেপ মধ্যপ্রাচ্যে শান্তির অগ্রগতিকে এগিয়ে নেবে।

এ সম্পর্কিত আরও খবর-

ইসরায়েল ও আমিরাতের ‘ঐতিহাসিক’ চুক্তি স্বাক্ষর

ইসরায়েলকে ‘ঐতিহাসিক দিন’ উপহার দিয়েছে আমিরাত: নেতানিয়াহু

মধ্যপ্রাচ্যে শান্তির ‘যে কোনও উদ্যোগকে’ স্বাগত জানান জাতিসংঘ মহাসচিব: মুখপাত্র

ইসরায়েল-আমিরাত চুক্তি ফিলিস্তিনিদের পিঠে ছুরিকাঘাত: হামাস

/এএ/

লাইভ

টপ