বিহারে বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ সম্পন্ন

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:১৫, অক্টোবর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৩, অক্টোবর ২৮, ২০২০

করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই বুধবার (২৮ অক্টোবর) ভারতের বিহার রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ হয়েছে। মোট ২৪৩টি আসনের মধ্যে এদিন ৭১টি আসনের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, এদিন ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে।

তিন দফা বিহার বিধানসভা নির্বাচনে প্রথম দফার ৭১টি আসনের মোট প্রার্থী ১০৬৬ জন। অন্তত ৮ জন মন্ত্রী লড়ছেন। একগুচ্ছ হেভিওয়েট বিধায়ক, প্রাক্তন মন্ত্রী ও নেতা আছেন। এনডিএ এবং মহাজোটের মূল লড়াইয়ের সঙ্গে আরও দুটি ছোট জোট রয়েছে ভোট লড়াইয়ে। বুধবার সকাল সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয়। প্রথম দুই ঘণ্টায় ৭ শতাংশ ভোট পড়লেও দুপুর একটা নাগাদ তা ৩৩ শতাংশে গিয়ে পৌঁছায়। ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দ জানিয়েছে, ৫টা নাগাদ মোট ভোট পড়েছে ৫২ দশমিক ২৪ শতাংশ। আরেক সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে ৫টা নাগাদ ৫১ দশমিক ৬৮ শতাংশ ভোট পড়েছে।

এদিন নির্বাচনের নিরাপত্তায় থাকা সিআরপিএফ বাহিনির একটি জিপ দুর্ঘটনার কবলে পড়ল। ঔরঙ্গাবাদে এই জিপটি একটি নদী পার হওয়ার সময় উল্টে যায়। দুর্ঘটনায় ৬ রক্ষী আহত হয়েছেন। স্থানীয় হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

/এফইউ/

লাইভ

টপ