ট্রাম্পের জন্য ১ কোটি ৩০ লাখ ডলার তহবিল সংগ্রহ ইভাঙ্কার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৪৭, অক্টোবর ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫৩, অক্টোবর ৩১, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ও হোয়াইট হাউজের উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প তার বাবার নির্বাচনি প্রচারণার জন্য ১ কোটি ৩০ লাখ ডলার তহবিল সংগ্রহ করেছেন। গত এক সপ্তাহে বিভিন্ন জায়গায় তহবিল সংগ্রহ ক্যাম্পেইনে যোগ দিয়ে এ অর্থ সংগ্রহে সমর্থ হন তিনি। ট্রাম্পের এক রাজনৈতিক সহযোগীকে উদ্ধৃত করে দ্য হিল এ তথ্য জানিয়েছে।

ইভাঙ্কা

রিপাবলিকান বা ডেমোক্রেটিক দলের নির্বাচনি তহবিলে নগদ কী পরিমাণ অর্থ আছে তা কেউ প্রকাশ করেনি। তবে প্রতি মাসে কী পরিমাণ তহবিল সংগ্রহ হচ্ছে তা জানানো হচ্ছে। সম্প্রতি আভাস মিলেছে, ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের চেয়ে তহবেল সংগ্রহের দিক থেকে পিছিয়ে রয়েছেন ট্রাম্প। যদিও প্রেসিডেন্টের প্রচারণা শিবির দাবি করেছে, নির্বাচনের চূড়ান্ত সময় পর্যন্ত কাজ চালানোর জন্য যথেষ্ট অর্থ তাদের কাছে আছে। তাছাড়া প্রতিনিয়ত জাতীয় ও অঙ্গরাজ্যভিত্তিক তহবিল সংগ্রহ হচ্ছে।

ট্রাম্পের এক সহযোগী দ্য হিলকে জানান, রবিবার (২৫ অক্টোবর) সন্ধ্যা থেকে সোমবার পর্যন্ত মাউন্টেন ভিউ ও বিভারলি হিলস এলাকায় তহবিল সংগ্রহের অনুষ্ঠানে যোগ দেন। সেখান থেকে ১ কোটি ডলার তহবিল সংগ্রহ হয়। এরপর শুক্রবার (৩০ অক্টোবর) ডিট্রয়েটে আরও ৩০ লাখ ডলার তহবিল সংগ্রহ হয়।

রবিবার থেকে ১১টি তহবিল সংগহের ক্যাম্পেইনে নেতৃত্ব দিয়েছেন ইভাঙ্কা। নির্বাচনের দিন পর্যন্ত তিনি বাবার হয়ে প্রচার-প্রচারণার কাজ চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে।

নির্বাচনি প্রচারণায় ইভাঙ্কার উপস্থিতিকে অনেক বেশি কার্যকরী বলে মনে করছে হোয়াই হাউজ। ২০১৬ সালে ট্রাম্পকে ভোট দিয়ে পরবর্তীতে তার থেকে মুখ ঘুরিয়ে নিয়েছেন এমন নারীদের সমর্থন ফিরিয়ে আনতে ইভাঙ্কাকে কাজে লাগাতে চাইছে রিপাবলিকান শিবির।

এ মাসের শুরুর দিকে পলিটিকোকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্পের প্রচারণা শিবিরের জ্যেষ্ঠ উপদেষ্টা মার্সিডিস শ্লাপ বলেন, ‘ইভাঙ্কা্ একজন কর্মজীবি মা হিসেবে নারীদের জীবন-যাপনের মান উন্নয়নে নিজের ক্যারিয়ারকে উৎসর্গ করেছেন। বর্তমানে আমেরিকান পরিবারগুলো কোন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে, তা তিনি ভালো বুঝতে পারেন।’

 

/এফইউ/

লাইভ

টপ