জেল থেকে পালাতে গিয়ে সড়ক দুর্ঘটনা, নিহত ৫

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:২১, নভেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২১, নভেম্বর ২১, ২০২০

লেবাননের একটি জেল থেকে ৬৯ জন বন্দি পালিয়ে গেছে। দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী (আইএসএফ) জানিয়েছে, শনিবার রাজধানী বৈরুতের কাছের একটি জেল থেকে এসব বন্দি পালিয়ে যায়। তবে পালানোর জন্য বন্দিদের ব্যবহার করা একটি গাড়ি রাস্তার পাশে গাছে আঘাত করলে পাঁচ জন নিহত হয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।কারাগারের বাইরে লেবাননের নিরাপত্তা বাহিনীর অবস্থান

রয়টার্সের খবরে বলা হয়েছে, যেখান থেকে বন্দিরা পালিয়েছে সেটি  বৈরুতের কাছের বাবদা জেলা কারাগারের অংশ হিসেবে ব্যবহার করা হতো। জেলটিতে বিচারাধীন আসামীদের রাখা হতো। তবে জেল থেকে বন্দিরা কিভাবে পালিয়ে যায় বিষয়ে আইএসএফ’র বিবৃতিতে কিছুই বলা হয়নি। এর আগে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ জানায়, ভোরে কারাকক্ষের দরজা ভেঙে বন্দিরা পালিয়ে যায়।

লেবাননের প্রেসিডেন্ট মিশেল আয়ুন এক টুইট বার্তায় জানিয়েছেন, জেল পালানোর ঘটনাটি তাকে অবহিত করেছেন দেশটির তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী। এছাড়া তল্লাশি অভিযান জোরালো করার পাশাপাশি ঘটনাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আইএসএফ জানিয়েছে, ইতোমধ্যেই পালিয়ে যাওয়া ১৫ বন্দিকে আবারও গ্রেফতার করা হয়েছে আর অপর চার বন্দি স্বেচ্ছায় ফিরে এসেছে। আইএসএফ’র বিবৃতিতে বলা হয়েছে, পালিয়ে যাওয়া বন্দিদের ব্যবহৃত একটি গাড়িকে তারা ধাওয়া করলে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছে আঘাত করলে পাঁচ জন নিহত হয়। ওই দুর্ঘটনায় আহত আরও এক বন্দিকে হাসপাতালে নেওয়ার কথা জানিয়েছে তারা।

উল্লেখ্য, গত এপ্রিলে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে বলা হয়, লেবাননের কারাগারে দাঙ্গার ঘটনা ঘটছে। এছাড়া জনাকীর্ণ কারাগারে করোনাভাইরাস সংক্রমণের উদ্বেগ থেকে বন্দিদের মুক্তির দাবিতে স্বজনদের অবরোধ কর্মসূচি আয়োজনের কথাও জানানো হয়।

/জেজে/

লাইভ

টপ