লক্ষ্মীপুরের রামগঞ্জে চিত্তবিনোদনের পার্ক

Send
জুনাইদ আল হাবিব
প্রকাশিত : ২০:৩২, নভেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪৩, নভেম্বর ১৭, ২০১৯

প্রভিটা পার্কে দর্শনার্থীরানানান প্রজাতির বনসাই, পানির ফোয়ারা, ছোট্ট কাঠের সেতু, বিশ্রামাঘার, ফুল গাছ, সবুজ ঘাসসহ চিত্তবিনোদন কেন্দ্রের অনেক উপকরণ আছে প্রভিটা পার্কে। এখানে প্রতিদিন বিকেলে বিভিন্ন বয়সী মানুষের সমাগম চোখে পড়ে। স্বজনদের নিয়ে আসেন কেউ কেউ।
লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় অবস্থিত প্রভিটা পার্কে দর্শনার্থীদের তোলা সেলফি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়। এখন অন্য জেলার বাসিন্দারাও এতে ঘুরতে আসেন। প্রতিদিন বিকাল থেকে সন্ধ্যা অবধি সবার জন্য উন্মুক্ত থাকে পার্কটি। 

প্রভিটা পার্কে দর্শনার্থীরালক্ষ্মীপুর-রামগঞ্জ সড়কের পদ্মা বাজার থেকে চার কিলোমিটার আগে কিংবা রামগঞ্জ উপজেলা শহর থেকে চার কিলোমিটার দক্ষিণের মাঝিরগাঁও গ্রাম। এটি রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে অবস্থিত। গ্রামটির ভূঁইয়া বাড়িতে গড়ে ওঠেছে পার্কটি। এর পরিবেশ এককথায় মনোরম।

প্রভিটা পার্কপ্রভিটা পার্ক কিন্তু ব্যক্তিগত উদ্যোগে গড়ে তোলা হয়েছে। ব্যবসায়ী মো. নূর নবী গ্রামে নিরিবিলি পরিবেশে অবকাশযাপনের জন্য বাড়ির আঙিনায় সাজিয়েছেন এটি। এতে আছে একটি হেলিপ্যাড। এখন এই পার্ক হয়ে উঠেছে জনপ্রিয় দর্শনীয় স্থান।
প্রভিটা পার্কছবি: লেখক

/জেএইচ/
টপ