X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

বড়দিনে দেশের পাঁচতারকা হোটেল উৎসবমুখর

চৌধুরী আকবর হোসেন
২৪ ডিসেম্বর ২০১৯, ২২:৪০আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৯, ২৩:১৩

ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় বড়দিনের সাজ বড়দিন সবার কাছে পুণ্যময়। বিশ্বজুড়ে ২৫ ডিসেম্বর যীশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে জাঁকজমকপূর্ণ নানান উৎসব হয়। বাড়িতে গির্জার ঘণ্টা, আলোকসজ্জা, ক্রিসমাস ট্রি’সহ থাকে বিভিন্ন আয়োজন। বড়দিনে বাংলাদেশের পাঁচতারকা হোটেলগুলো থাকে উৎসবমুখর। এর মধ্যে বিশেষ আকর্ষণ বাহারি কেকসহ সুস্বাদু খাবার। এসব আয়োজনে শিশুদের আনন্দ দিতে উপহার নিয়ে হাজির হবে সান্তাক্লজ।

ইতোমধ্যে পাঁচতারকা হোটেলগুলোতে ছোটবড় সবার জন্য বড়দিনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সবক’টিতেই দেখা যাচ্ছে বর্ণিল সাজ। বুধবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে রাত অবধি এসব আয়োজনে উপভোগ করা যাবে মুখরোচক খাবার আর আনন্দময় পরিবেশ। শিশুদের জন্য রয়েছে বিশেষ কেক, কুকিজ, ক্রিসমাস গুডিজসহ বিভিন্ন উপকরণ।

ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট
বড়দিন উপলক্ষে হরেক রঙের বাতি ও ক্রিসমাস ট্রি দিয়ে সাজানো হয়েছে হোটেলটি। বুধবার এখানে থাকবে সান্তাক্লজ। শিশুদের জন্য রয়েছে ক্রিসমাস কিডস পার্টি। ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের গ্র্যান্ডিওস রেস্টুরেন্টে পাওয়া যাবে বাহারি সব খাবার। ক্রিসমাস ইভ ও বড়দিনে (২৪ ও ২৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত থাকছে রাতের বুফে খাবার। এর প্রধান আকর্ষণ একটি বৃহৎ ওভেনে রোস্ট টার্কি, এটি হোটেলের শেফ নিজেই লাইভ স্টেশন থেকে অতিথিদের পরিবেশন করবেন। বুফেতে থাকবে বড়দিনকে কেন্দ্র করে পৃথিবীর বিভিন্ন দেশের নানান খাবার। এজন্য জনপ্রতি গুনতে হবে ৩৪৯০ টাকা। এখানেই শেষ নয়, পার্টনার ব্যাংক কার্ডের মাধ্যমে একটি কিনলে একটি ফ্রি বুফে খাবার উপভোগের সুযোগ পাবেন অতিথিরা।

শিশুদের জন্য রয়েছে আলাদা আয়োজন। বুধবার ঢাকা রিজেন্সির রুফটপ গার্ডেন রেস্টুরেন্ট গ্রিল অন দ্য স্কাইলাইনে অনুষ্ঠিত হবে ‘ক্রিসমাস কিডস পার্টি’। এতে থাকবে ‘ক্ষুদে গানরাজ’ চ্যাম্পিয়ন শিল্পীরা ও ‘মীরাক্কেল’-এর গল্প। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এই আয়োজন। এখানে আরও থাকবে টয় ট্রেন, বাউন্সি হাউস, বল হাউসসহ বিভিন্ন ধরনের খেলা। ছোটদের আনন্দকে আরও বাড়িয়ে দিতে নানান উপহার ও কিছু চমক নিয়ে হাজির হবে সান্তাক্লজ।

রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন

পাঁচতারকা হোটেলটি উদযাপন করবে ‘জিঙ্গেল অ্যান্ড জয়’। হোটেলে ঢুকতেই লবির রঙিন সাজে মুগ্ধ হবেন অতিথিরা। আলোকিত ক্রিসমাস ট্রি ছাড়াও এখানে রয়েছে জিনজার ব্রেড হাউস, এতে পাওয়া যাবে নানান মিষ্টান্ন খাবার ও কেক।

হোটেলটির উৎসব হলে হবে কিড্স পার্টি, এতে সোনামণিরা সান্তাক্লজের সঙ্গে দেখা করতে পারবে। তার কাছে থাকবে নানান উপহার। এছাড়াও থাকছে ক্রিসমাস ক্যারোল, সিনামন স্টার, স্নোম্যান বিস্কুট, ম্যাজিক শো ও কার্টুন মাস্কট। কিড্স পার্টির টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯০ টাকা। ২৪ ও ২৫ ডিসেম্বর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের বুফে লাঞ্চ ও ডিনারে থাকবে বড়দিনের স্পেশাল টার্কি।

প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেলে বড়দিনের আমেজ প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা
হোটেলটিতে প্রবেশ করলেই সাজসজ্জায় দেখেই বড়দিনের আমেজ পাওয়া যাবে। বাইরে ও ভেতরের অংশ ক্রিসমাস ট্রি, গুডিজ হাউস আর ফেয়ারি লাইট দিয়ে সাজানো হয়েছে।

ক্রিসমাস স্পেশাল লাঞ্চ ও ডিনারের আয়োজন করা হয়েছে প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেলের ক্যাফে বাজার রেস্তোরাঁয়। বড়দিনে শিশুদের জন্য উপহার নিয়ে হাজির হবে সান্তাক্লজ।

বুধবার সকাল ১০টা থেকে হোটেলটির সুইমিং পুলের কাছে শিশুদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের রাইড, জাদু প্রদর্শনী, পুতুলনাচ, ডিজে পার্টি। এজন্য ১২০০ টাকার টিকিট কিনতে হবে জনপ্রতি।

ইন্টারকন্টিনেন্টাল ঢাকা
সান্তাক্লজ এবার একটু আগেই চলে এসেছে ঢাকায়। ২৩ ডিসেম্বর থেকে ঝুলি ভরা উপহার নিয়ে সে অবস্থান করছে ইন্টারকন্টিনেন্টাল ঢাকায়। পাঁচতারকা হোটলটির এলিমেন্টস অল ডে ডাইনিং রেস্টুরেন্টে থাকবে ক্রিসমাস ইভ ডিনার ও ক্রিসমাস ডে লাঞ্চ। এজন্য জনপ্রতি খরচ হবে ৫ হাজার ৫০০ টাকা। এছাড়া ক্যাফে সোশ্যালে ক্রিসমাস উপলক্ষে থাকবে বিভিন্ন ধরনের গুডি ব্যাগ, কেক ও কুকিজ। এখানকার লবি ও রেস্টুরেস্টগুলো সাজানো হয়েছে বড়দিনের আমেজে।

দি ওয়েস্টিন ঢাকায় বড়দিনের কেক দি ওয়েস্টিন ঢাকা
ঢাকার এই পাঁচতারকা হোটেলটি বড়দিন উপলক্ষে ছোটবড় সবার জন্য বিশেষ আয়োজন রেখেছে। গ্র্যান্ড বলরুমে বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত থাকছে কিডস ক্রিসমাস কার্নিভাল। বড়দের জন্য মঙ্গলবার রয়েছে ক্রিসমাস ইভ ডিনার ও বুধবার পাওয়া যাবে ক্রিসমাস ব্রাঞ্চ ও ডিনার। এখানকার ডেইলি ট্রিটসে পাওয়া যাবে ক্রিসমাস স্টলেন, চকোলেট হাউস, ক্রিসমাস কুকিজ, ক্রিসমাস লগসহ অনেক কিছু। কেউ চাইলে অর্ডার দিয়ে এসব সামগ্রী ঘরে বসে পেতে পারেন।

লা মেরিডিয়ান ঢাকা
বড়দিন উপলক্ষে বুফে লাঞ্চ ও ডিনারের আয়োজন করেছে লা মেরিডিয়ান ঢাকা। বিশেষ এই আয়োজনের অংশ হিসেবে ২৪ ও ২৫ ডিসেম্বর নির্দিষ্ট মূল্যে অতিথিদের সুস্বাদু খাবার পরিবেশন করা হবে। চার পদের আকর্ষণীয় সেট মেন্যু অথবা পছন্দমতো মেন্যু পাওয়া যাবে একই মূল্যে। লাঞ্চ ও ডিনার জনপ্রতি ৩৯০০ টাকায় উপভোগ করা যাবে। সুস্বাদু ডিনারের সময় অতিথিদের মনোরঞ্জনের জন্য থাকছে মধুর বেহালার সুরের সঙ্গে বিশেষ ক্রিসমাস ক্যারোল। পাশাপাশি ২৫ ডিসেম্বর সবার জন্য পুল উন্মুক্ত থাকবে এবং শিশুদের চকলেটের বাক্স উপহার দেওয়া হবে।

আমারি ঢাকায় ক্রিসমাস গুডিজ আমারি ঢাকা
শীতের আমেজে বড়দিনকে ঘিরে নানান আয়োজন রয়েছে আমারি ঢাকায়। হোটেলটির ক্যাসকেড লবি লাউঞ্জে পাওয়া যাবে বিশেষ ডেজার্ট। এছাড়া বিশেষ রুম প্যাকেজ, স্পা ও বুফে অফার আর ক্রিসমাস গুডিজ তো আছেই।

হোটেল আগ্রাবাদ
বন্দরনগরী চট্টগ্রামের হোটেল আগ্রাবাদের লবি ও ক্যাফে সাজানো হয়েছে বড়দিনের আমেজে। হোটেলটির শেফরা তৈরি করছেন বিশেষ কেক। বরাবরের মতোই শিশুদের সামনে উপহার নিয়ে হাজির হবেন সান্তাক্লজ। হোটেলটির সিনামন রেস্টুরেন্টে পরিবেশন করা হবে নানান স্বাদের খাবার।

/জেএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক