দুবাই ও আবুধাবি রুটে ফ্লাইট শুরু করতে পারছে না বিমান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩১, জুলাই ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫০, জুলাই ০৫, ২০২০

ড্রিমলাইনার

সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি রুটে আবারও নিয়মিত ফ্লাইট শুরু করতে পারছে না বিমান বাংলাদেশ এয়ারলাইনস। তবে এর কারণ জানায়নি রাষ্ট্রায়ত্ত এই সংস্থা। যদিও চার দিন আগে মধ্যপ্রাচ্যের গন্তব্য দুটিতে যাত্রীসেবায় ফেরার ঘোষণা দিয়েছিল প্রতিষ্ঠানটি।

বিমানের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারির কারণে ইংল্যান্ডের ম্যানচেস্টার রুটে ১৫ জুলাই পর্যন্ত এবং সিঙ্গাপুর রুটে ফ্লাইট বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত। আন্তর্জাতিক অন্যান্য গন্তব্যে ৩০ জুলাই পর্যন্ত তাদের উড়োজাহাজ চলাচল করবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, ইউএই সিভিল এভিয়েশন ১৬ জুলাই পর্যন্ত দুবাইয়ে ফ্লাইট পরিচালনার সাময়িক সিদ্ধান্ত প্রদান করেছিল। সেই অনুযায়ী বিমান ৬-১৬ জুলাই পর্যন্ত যাত্রীসেবা দেওয়ার প্রস্তুতি নিয়েছিল। কিন্তু অনিবার্য কারণে ফ্লাইটগুলো স্থগিত করা হয়েছে। তবে এই ১১ দিন পর্যন্ত বুকিং থাকা দুবাইগামী যাত্রীদের বিশেষ ব্যবস্থায় সেবা দেবে বিমান বাংলাদেশ। এ বিষয়ে সংশ্লিষ্ট যাত্রীদের এসএমএস ও টেলিফোনের মাধ্যমে জানানো হচ্ছে।

গত ১ জুলাই বিমান ঘোষণা দিয়েছিল, ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই থেকে এবং ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই ফের ফ্লাইট শুরু হবে। ঢাকা-দুবাই ও ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহে চারদিন ফ্লাইট চালানোর পরিকল্পনার কথা জানায় এই সংস্থা।
কোভিড-১৯ মহামারির কারণে সবশেষ ৩০ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইনস আন্তর্জাতিক নিয়মিত রুটে ফ্লাইট পরিচালনা করতে পেরেছে। গত ২১ জুন থেকে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে পুনরায় তাদের আন্তর্জাতিক শিডিউল ফ্লাইট পরিচালনা শুরু হয়।

/সিএ/জেএইচ/এমওএফ/
টপ