ইতালির যাত্রীদের টিকিট বদলে দেবে তার্কিশ এয়ারলাইনস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:১১, অক্টোবর ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৭, অক্টোবর ১৭, ২০২০

তার্কিশ এয়ারলাইনসের উড়োজাহাজকরোনাভাইরাস মহামারির কারণে আটকে পড়া ইতালিগামী যাত্রীদের পূর্ববর্তী বাতিল ফ্লাইটের টিকিটের তারিখ পরিবর্তন করে নতুন যাত্রার টিকিট দেবে তার্কিশ এয়ারলাইনস। বৈধ রেসিডেন্ট কার্ডের মেয়াদের ভিত্তিতে অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে সেবা প্রদান করা হবে। শনিবার (১৭ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে তুরস্কের পতাকাবাহী এই বিমান সংস্থা।
প্রথম পর্যায়ে ৩০ নভেম্বরের আগে বৈধ রেসিডেন্ট কার্ডের মেয়াদ শেষ হতে চলা যাত্রীদের ট্রাভেল এজেন্সি কিংবা ঢাকায় তার্কিশ এয়ারলাইনসের কার্যালয়ে যোগাযোগ করতে বলা হয়েছে। পর্যায়ক্রমে রেসিডেন্ট কার্ডের মেয়াদ থাকা অন্যরা নতুন তারিখে যাত্রার টিকিট পাবেন।
২০২০ সালের ৯ জুলাইয়ের আগে ইস্যুকৃত যেকোনও বৈধ রেসিডেন্ট কার্ডধারী বাংলাদেশি নাগরিক ইতালি প্রবেশের দিন থেকে ন্যূনতম ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ মুক্ত মেডিক্যাল সনদ নিয়ে ভ্রমণ করতে পারবেন। ইতালিতে যাত্রীদের প্রবেশের সময় থেকে ১৪ দিন নির্ধারিত স্বাস্থ্য সুরক্ষা কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামুলক। একইসঙ্গে বিমানবন্দর থেকে বেরিয়ে গন্তব্যে যেতে নাগরিক যাত্রী সুবিধার বাস বা ট্রাম এড়িয়ে ব্যক্তিগত বাহন ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে।
গত ১৭ জুলাই ঢাকা থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট চালু করে তার্কিশ এয়ারলাইনস। বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে তাদের একটি করে নিয়মিত ফ্লাইট চলাচল করছে। যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রতিটি ফ্লাইটে বিতরণ করা হচ্ছে মাস্ক, স্যানিটাইজার ও ওয়েট টিস্যুসহ বিশেষ হাইজেনিক কিট।
গত সপ্তাহে ইতালি সরকার দেশটিতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল করায় ঢাকায় আটকে পড়া প্রবাসীদের কর্মস্থলে ফিরে যাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।



/সিএ/জেএইচ/
টপ
X