X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

ভোর ভয়ংকর, সেই ছিনতাইকারীরা এখনও অধরা

রিয়াদ তালুকদার
০৯ জুন ২০২১, ১৩:০০আপডেট : ১০ জুন ২০২১, ০০:১৫

এক মাসের বেশি সময় অতিবাহিত হলেও এখনও অধরা রাজধানীর মতিঝিলে ছিনতাইকারীর টানে রিকশা থেকে পড়ে নিহত সুনিতা রানী দাসের (৫০) হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত ছিনতাইকারীরা।  এ ঘটনায় দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে সুনিতাকে হত্যার ঘটনায় জড়িত ছিনতাইকারীদের এখনও শনাক্ত করতে পারেনি গোয়েন্দা পুলিশ।  ঘটনার পরপরই গত ৫ মে মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন সুনিতা রানী দাসের স্বামী সুজন দাস। দায়েরকৃত মামলাটি তদন্ত করছে মতিঝিল গোয়েন্দা পুলিশ।

তদন্ত সূত্রে জানা গেছে, ঘটনাস্থলের কোনও সিসিটিভি ফুটেজ পাওয়া যায়নি। তবে আশেপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ছিনতাইয়ের ঘটনাটি ভোরের দিকে হলেও মতিঝিলের এই রাস্তাটিতে গাড়ির চাপ বেশি থাকে, তাই গাড়িটি শনাক্ত করতে কিছুটা সময় লাগছে। ঘটনার আশপাশের সিসিটিভি ফুটেজ আইনশৃঙ্খলা বাহিনী সংগ্রহ করেছে। এরই মধ্যে এই ঘটনায় সন্দেহভাজন পেশাদার দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। উজ্জল খান (৩৭) ও মোহাম্মদ সোহরাব ওরফে সোরাব মিয়া (২৮) নামে দুজনকে উত্তরা থেকে গ্রেফতার করে মতিঝিল গোয়েন্দা পুলিশ। সুনিতা হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে দুই ছিনতাইকারীকে রিমান্ডেও নেয়।  জিজ্ঞাসাবাদে এখনও তাদের সংশ্লিষ্টতা পায়নি গোয়েন্দা পুলিশ। জানা গেছে, প্রাইভেটকারটিতে দুজন ব্যক্তি ছিল।

অপরাধীরা এখনও আইনের আওতায় না আসায় কিছুটা হতাশা নিয়ে নিহত সুনিতা রানী দাসের ছোট ছেলে রাজু দাস। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, এক মাসের বেশি সময় পেরিয়ে গেছে। থানা পুলিশ কিংবা গোয়েন্দা পুলিশ এখনও ছিনতাইকারীদের চিহ্নিত করে গ্রেফতার করতে পারেনি। তবে আমরা অপেক্ষায় রয়েছি, তারা দ্রুত গ্রেফতার হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি পাবে।

মতিঝিল গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আতিকুল ইসলাম বলেন, মতিঝিলের ছিনতাইয়ের সময় হত্যাকাণ্ডের ঘটনায় পেশাদার দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ঘটনায় তাদের সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে, মতিঝিলে ছিনতাইয়ের ঘটনায় একাধিক ব্যক্তিকে শনাক্ত করা সম্ভব হয়েছে। গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতারে অভিযান পরিচালনা করছে।

মতিঝিল গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার আসাদুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ না পাওয়ায় আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ছিনতাইয়ের সময় গাড়িটি শনাক্ত করা সম্ভব হয়েছে।  গাড়িটি সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। গাড়ির অবস্থান শনাক্ত করার জন্য গোয়েন্দা পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুবুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, সম্প্রতি দেখা যাচ্ছে রাজধানীতে ভোর ও সন্ধ্যার দিকে ছিনতাইয়ের ঘটনাগুলো ঘটছে। আমরা আমাদের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করেছি।

কী ঘটেছিল সেদিন

৫ মে ২০২১, আনুমানিক সকাল ছয়টা। প্রতিদিনের মতো মানিকনগর ভাড়া বাসা থেকে বের হয়ে সবুজবাগ থানাধীন বৌদ্ধ মন্দিরের উদ্দেশে রিকশা নিয়ে যাচ্ছিলেন মন্দিরের পরিচ্ছন্নতাকর্মী সুনিতা রানী দাস। কমলাপুর বিআরটিসি বাস ডিপোর সামনে রাস্তা দিয়ে রিকশাটি অতিক্রম করার সময় অজ্ঞাতনামা সাদা রঙের একটি প্রাইভেটকার (প্রাইভেট কারটিতে সেসময় ২ জন ব্যক্তি ছিল) রিকশার বাম পাশ দিয়ে সুনিতা রানী দাসের কাছে থাকা খয়েরি রঙের ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় রিকশা থেকে পড়ে গুরুতর আহত হন সুনিতা রানী দাস। ছিনতাইকারীরা প্রাইভেট কারটি দ্রুতগতিতে চালিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুনিতা রানী দাসের মৃত্যু হয়। এসময় তার সঙ্গে থাকা একটি মোবাইল ফোন প্রয়োজনীয় কাগজপত্র ও টাকাসহ ভ্যানিটি ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

এখন পর্যন্ত যা উদ্ধার হয়েছে

ঘটনার পরপরই মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের স্বামী সুজন দাস। পরবর্তীতে অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশে হস্তান্তর করা হয় মামলাটি। ঘটনা তদন্তে নেমে গোয়েন্দা পুলিশ ভুক্তভোগী সুনিতা রানী দাসের ছিনতাই হওয়া ভ্যানিটি ব্যাগটি রাজধানীর ৩০০ ফিট এলাকার রেললাইনের পাশ থেকে উদ্ধার করা হয়। এ সময় এক মাদকসেবীর কাছ থেকে মোবাইল ফোনটিও উদ্ধার করে মতিঝিল গোয়েন্দা পুলিশ।

 

/এমআর/
সম্পর্কিত
দূরপাল্লার বাসের জানালার পাশের যাত্রীদের ব্যাগ-মোবাইল ছিনিয়ে পালিয়ে যেত হৃদয়!
যাত্রাবাড়ীতে ব্যবসায়ীর টাকা ও স্বর্ণ ছিনিয়ে নিলো ছিনতাইকারীরা
প্রতিদিন খোয়া যাচ্ছে সহস্রাধিক মোবাইল, উদ্ধারে আগ্রহ কম পুলিশের
সর্বশেষ খবর
জলবায়ু পরিবর্তনে ধর্মীয় জনগোষ্ঠীর অভিমত নিয়ে প্রামাণ্যচিত্র
জলবায়ু পরিবর্তনে ধর্মীয় জনগোষ্ঠীর অভিমত নিয়ে প্রামাণ্যচিত্র
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
শিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
ফিরছে সুপার কাপশিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
রাশিয়ার সঙ্গে আলোচনায় বসতে পারে ইউক্রেন: গোয়েন্দা কর্মকর্তা
রাশিয়ার সঙ্গে আলোচনায় বসতে পারে ইউক্রেন: গোয়েন্দা কর্মকর্তা
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ