ডনগোয়েন্দা সংস্থার সাফাই দিয়ে বেদনার্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:১০, আগস্ট ১১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:১৩, আগস্ট ১১, ২০১৬

বুধবার পাকিস্তানের ফেডারেল সরকার তাদেরই এক শরিক দলের তীব্র নিন্দা জানিয়েছে। ওই দলটি কোয়েটায় হাসপাতালে বোমা হামলার জন্য গোয়েন্দা সংস্থার তীব্র সমালোচনা করেছিল। এই বিষয়টিকেই পাকিস্তানি সংবাদমাধ্যম ডন বৃহস্পতিবারের শিরোনাম করেছে।

মঙ্গলবার পার্লামেন্টে পাখতুনখোয়া মিলি আওয়ামি পার্টির নেতা মাহমুদ খান আচাকজাই তীব্র ভাষায় কোয়েটায় হাসপাতালে বোমা হামলার জন্য গোয়েন্দা সংস্থার ব্যর্থতাকে দায়ী করেন। তিনি পদস্থ গোয়েন্দা কর্মকর্তাদের বহিষ্কার করারও আহ্বান জানান। বিরোধী দলীয় পার্লামেন্ট সদস্যরাও তার সমালোচনা সমর্থন করেননি।

বুধবার ন্যাশনাল অ্যাসেম্বলি-তে দাঁড়িয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেন, তিনি (আচাকজাই) যখন গোয়েন্দা সংস্থা এবং সশস্ত্র বাহিনীর সমালোচনা করেন, তখন তারা যে সন্ত্রাসীদের হাত থেকে দেশকে রক্ষার জন্য প্রাণ বিসর্জন দিয়েছেন, তাও ভুলে যান।

পিটিআই, পিপিপি আচাকজাই-এর বক্তব্যের বিরোধিতা করে ওয়াক-আউট করে। প্রধানমন্ত্রী নওয়াজ বিরোধী দলকে পার্লামেন্টে ফিরে আসারও অনুরোধ জানিয়েছেন।

বিরোধী দলীয় পার্লামেন্ট সদস্যদের সঙ্গে নওয়াজ শরীফ

নওয়াজ শরীফ বলেন, ‘সশস্ত্রবাহিনী এবং আইন-শৃঙ্খলাবাহিনী যেমন দেশের জন্য তাদের জীবন উৎসর্গ করেছে, তেমনি গোয়েন্দাবাহিনী অনেক সন্ত্রাসী হামলার গোমর ফাঁস করেছে।’

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলীও প্রধানমন্ত্রীর অনুকরণে আচাকজাই-এর দিকে সমালচনার তীর ছোড়েন। তিনি বলেন, ‘পার্লামেন্টে দাঁড়িয়ে সশস্ত্রবাহিনী এবং গোয়েন্দাবাহিনীর যে সমালোচনা করা হয়েছে, তার নিন্দা জানানো উচিত। আর আমি তীব্র ভাষায় তার নিন্দা জানাচ্ছি। শত্রুর কাছ থেকে এমন আচরণ পাওয়া যেতে পারে, কিন্তু পার্লামেন্টে এমন আচরণে আমি আশাহত।’  

/এসএ/

লাইভ

টপ