গালফ টাইমসরুয়ান্ডার প্রেসিডেন্টের সঙ্গে কাতারের উপ-প্রধানমন্ত্রীর বৈঠক

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:২৭, ফেব্রুয়ারি ১৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৪:৩৪, ফেব্রুয়ারি ১৯, ২০১৮

কাতারের উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহামেদ বিন আব্দুল রহমান আল থানির সঙ্গে সাক্ষাৎ করেছেন আফ্রিকার দেশ রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামি। জার্মানির মিউনিখে চলমান নিরাপত্তা সম্মেলনের পাশাপাশি তারা দ্বিপাক্ষিক বৈঠক করেন। কাতারভিত্তিক দৈনিক গালফ টাইম রবিবার (১৮ ফেব্রুয়ারি) খবরটিকে তাদের প্রধান শিরোনাম করেছে।  

Capture

খবরে বলা হয়, বৈঠকে প্রেসিডেন্ট পল কাগামিকে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির পক্ষ থেকে শুভেচ্ছা জানান পররাষ্ট্রমন্ত্রী। সে সময় তিনি রুয়ান্ডার জনগণের উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য কাজ করতে কাতারের আগ্রহের কথাও জানান। বৈঠকে অনেকগুলোর দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা ছাড়াও দ্বি-পাক্ষিক সম্পর্ককে আর জোরদার করার বিষয়ে আলোচনা হয়।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে গিয়ে কাতারের উপ-প্রধানমন্ত্রী আরও বেশ কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠক করেছে। তিনি আলাদাভাবে লেবাননের প্রতিরক্ষামন্ত্রী ইয়াকুব রিয়াদ আল শারাফ, ইউরোপের দেশ লিচটেনস্টেইনের পররাষ্ট্রমন্ত্রী আওরিলিয়া ফ্রিক, কিরগিজস্তানের পররাষ্ট্রমন্ত্রী এরলান আবদিলদায়েব, রুয়ান্ডার পররাষ্ট্রমন্ত্রী লুইস মুসিকিওয়াবো, লিবিয়ায় জাতিসংঘের বিশেষ দূত ঘাসান সালামি, ন্যাটোর উপ-মহাসচিব রোজ গোটেমোয়েলারসহ আরও বেশ কয়েকজনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এসব বৈঠকে দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা হয়।  

/আরএ/

লাইভ

টপ