দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরমের ছেলে কার্তি গ্রেফতার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:৩৫, মার্চ ০১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৪৩, মার্চ ০১, ২০১৮

ভারতের জ্যেষ্ঠ কংগ্রেস নেতা ও সাবেক বাণিজ্যমন্ত্রী পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমকে গ্রেফতার করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। বুধবার (২৮ ফেব্রুয়ারি) আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারির মামলায় তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (১ মার্চ) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।  

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রথম পাতা
প্রতিবেদনে বলা হয়, বুধবার লন্ডন থেকে ফিরছিলেন কার্তি। চেন্নাই বিমানবন্দরে নামার পরই তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর কার্তিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুমিত আনন্দের সামনে হাজির করা হয়। পরে তাকে বৃহস্পতিবার দায়রা জজ আদালতে হাজির করার জন্য সিবিআইকে নির্দেশ দেন সুমিত।

২০০৭ সালে ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ড বা এফআইপিবি-র নিয়ম ভাঙায় আইএনএক্স মিডিয়ার বিরুদ্ধে কর সংক্রান্ত তদন্ত চলছিল। অভিযোগ ওঠে, বাবা পি চিদাম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী হওয়ার সুবাদে এই তদন্তের ওপর প্রভাব খাটান ছেলে কার্তি চিদাম্বরম। গত বছর মে মাসে কার্তির বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। এ বছরের ষোলোই ফেব্রুয়ারি দেশের চৌদ্দটি জায়গায় তল্লাশি চালায় সিবিআই। গ্রেফতার করা হয় কার্তির চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টকে। কার্তিকেও হাজিরা দিতে সমন পাঠানো হয়। সমনের বিরোধিতা করে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হন কার্তি। সেই আবেদন খারিজ হওয়ায় বুধবার তাকে চেন্নাই বিমান বন্দরেই গ্রেফতার করা হয়।

কংগ্রেসের অভিযোগ, নীরব মোদি কেলেঙ্কারি থেকে দৃষ্টি ঘোরাতেই প্রতিহিংসাবশত কার্তিকে গ্রেফতার করা হয়েছে। তবে বিজেপির দাবি, আইনের উর্ধ্বে কেউ নয়। যা হচ্ছে তা আইন মেনেই হচ্ছে।

/এফইউ/

লাইভ

টপ