দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসনিষেধাজ্ঞা অমান্য করে পশ্চিমবঙ্গে বিজেপি’র অস্ত্রমিছিল, নিহত ১

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৪৬, মার্চ ২৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৪৮, মার্চ ২৬, ২০১৮

পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে বিজেপি ও সংঘ পরিবারের অঙ্গ সংগঠনগুলো রবিবার রাম নবমীতে অস্ত্রমিছিল বের করেছে। অস্ত্রমিছিলে পুলিশ বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও ৫ পুলিশ আহত হয়েছেন। সোমবার ভারতের ইংরেজি দৈনিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস খবরটি শিরোনাম প্রতিবেদন হিসেবে প্রকাশ করেছে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

বিজেপির অস্ত্রমিছিলের পাল্টা কর্মসূচি হিসেবে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসও রাজ্যজুড়ে রাম নবমীর মিছিল বের করেছে। পুলিশ জানিয়েছে, উত্তর ২৪ পরগনায় অন্তত দুটি অস্ত্রমিছিল হয়েছে। পুরুলিয়ায় বজরঙ্গ দলের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের মাঝে পড়ে শেখ শাহজাহান (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

পুরুলিয়া পুলিশের এসপি জয় বিশ্বাস জানান, মিছিলে অস্ত্রহাতে কয়েকজনের অংশগ্রহণ ঠেকাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। প্রাথমিক তদন্তে জানা গেছে, শাহজাহান সংঘর্ষের মাঝে পড়ে গিয়েছিলেন। তাকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত্যু হয়।

এসপি জানান, সংঘর্ষে অন্তত ৫জন পুলিশ আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে ১৬জনকে। বেন্দিতে এখনও উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

তবে পুলিশের একটি সূত্র জানিয়েছে, শাহজাহানের মৃত্যুর কারণ স্পষ্ট নয়। কারণ তাকে লাঠি দিয়ে পেটানো হয়েছে। শাহজাহানের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে স্থানীয়দের কয়েকজন পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

 

 

/এএ/

লাইভ

টপ