দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসমুম্বাইয়ে ২৬/১১ হামলার দশ বছর পূর্তি, ভুক্তভোগীদের সম্মাননা প্রদানের আয়োজন

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:৪০, নভেম্বর ২৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৪৯, নভেম্বর ২৬, ২০১৮

ভারতের মুম্বাইয়ে ভয়াবহ ২৬/১১ হামলার দশম বর্ষ পূর্তি আজ। দিনটি উপলক্ষ্যে ইন্ডিয়ান এক্সপ্রেসের সৌজন্যে ভারতের বাণিজ্য নগরীতে তৃতীয়বারের মতো আয়োজন করা হয়েছে ‘২৬/১১ স্টোরিজ অফ স্ট্রেংথ’ নামক স্মরণ অনুষ্ঠানের। সেদিনের বিধ্বংসী জঙ্গি হামলায় যারা বেঁচে গিয়েছিলেন এবং তাদের পরিবারদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে এবং তাদের কাছ থেকে সেদিনের ঘটনার বর্ণনা শুনতে অনুষ্ঠানটি আয়োজিত হয়েছে। সোমবার (২৬ নভেম্বর) এ অনুষ্ঠান আয়োজনের খবরকে প্রধান শিরোনাম করেছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রথম পাতা
স্টোরিজ অফ স্ট্রেংথ’ মুম্বইয়ের কোলাবায় গেটওয়ে অফ ইন্ডিয়ায় অনুষ্ঠিত হচ্ছে সোমবার সন্ধ্যা ৬টা থেকে। অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এক ঝাঁক বিশিষ্ট নাগরিক, যাদের মধ্যে রয়েছেন অমিতাভ বচ্চন, দেবেন্দ্র ফড়নবিশ, পীযূষ গোয়েল এবং জাভেদ আখতার। সমগ্র অনুষ্ঠানটির পরিচালনায় রয়েছেন ফিরোজ আব্বাস খান।

অনুষ্ঠানটি প্রযোজনা করছে উইজক্রাফট ইন্টারন্যাশনাল ও ভারতের দ্বিতীয় বৃহত্তম নিউজগ্রুপ ইন্ডিয়ান এক্সপ্রেস।

উল্লেখ্য, ২০০৮ সালে মুম্বাইয়ের হোটেলে ভয়াবহ ওই জঙ্গি হামলা হয়। পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর ই তৈয়বার সদস্যরা এদিন বেশ কয়েকটি জায়গায় হামলা চালায়। মোট ১৬৬জন মানুষকে হত্যা করা হয়। প্রায় তিনদিনের অভিযান শেষে ভারতীয় প্রশাসন সবকটি এলাকা ও হোটেল জঙ্গিমুক্ত বলে ঘোষণা করে। অভিযানে সন্দেহভাজন ৯ জঙ্গি নিহত হয়। জীবিত আটক করা হয় আজমল কাসাভকে। পরে ২০১২ সালে তাকে ফাঁসিতে ঝোলানো হয়। 

/এফইউ/

লাইভ

টপ