ট্রাফিক নির্দেশনা থেকে সৌদি আরবের নাম সরালো কাতার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:৪০, ফেব্রুয়ারি ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪৬, ফেব্রুয়ারি ১৩, ২০১৯

নিজেদের সব ট্রাফিক নির্দেশনা থেকে সৌদি আরবের নাম মুছে ফেলেছে কাতার। এর পরিবর্তে ট্রাফিক নির্দেশনায় স্থান পেয়েছে দুই দেশের মধ্যবর্তী একমাত্র স্থল বন্দর সালোয়ার এর নাম। এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে নিজেদের ট্রাফিক নির্দেশনা থেকে কাতারের নাম মুছে দিয়ে সালোয়ার-নাম লিখে দেয় সৌদি আরব।

সন্ত্রাসবাদে অর্থায়নের অভিযোগ এনে ২০১৭ সালের জুনে কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে নিষেধাজ্ঞা আরোপ করে সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত। সম্পর্ক পুনস্থাপনে বেশ কয়েকটি শর্ত দেওয়া হলেও তা মানতে অস্বীকৃতি জানায় দোহা। সংকট সমাধানে যুক্তরাষ্ট্র তাগাদা দিলেও এখনও তা সফল হয়নি।

বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে কাতারের রাস্তায় সৌদি আরব নির্দেশিত ট্রাফিক সাইন মুছে ফেলা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের দাবি কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসব নির্দেশনা মুছে সালোয়ার বন্দরের নাম লিখে দিয়েছে।

২০১৮ সালের সেপ্টেম্বরে সৌদি আরব একই ধরণের পদক্ষেপ নেয়। অক্টোবরে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সৌদি আরবের সব পৌর কর্তৃপক্ষকে ট্রাফিক নির্দেশনা থেকে কাতারের নাম মুছে ফেলার নির্দেশ দেন। এর পরিবর্তে সালোয়ার বন্দরের নাম লিখে দেওয়া হয়।

/জেজে/

লাইভ

টপ
X