হিন্দুস্তান টাইমসওয়ানাড়ে মনোনয়নপত্র জমা দিলেন রাহুল গান্ধী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:২২, এপ্রিল ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২৭, এপ্রিল ০৫, ২০১৯

ভারতের লোকসভা নির্বাচনকে সামনে রেখে কেরালার ওয়ানাড়ে মনোনয়নপত্র দাখিল করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।  বৃহস্পতিবার (৪ এপ্রিল) তিনি মনোনয়নপত্র জমা দেন। সে সময় তার সঙ্গে ছিলেন বোন প্রিয়াঙ্কা গান্ধী। পরে রাহুল ওয়ানাড়ে ভোট প্রচার শুরু করেন একটি রোড শোয়ের মধ্যে দিয়ে। শুক্রবার (৫ এপ্রিল) এ খবরটিকে প্রথম পাতার শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

হিন্দুস্তান টাইমসের প্রথম পাতা
প্রতি বছর আমেথি থেকে লড়লেও এবার দুইটি আসনে লড়ার সিদ্ধান্ত নেন রাহুল গান্ধী। সে অনুযায়ী বৃহস্পতিবার ওয়ানাড়ে মনোনয়নপত্র জমা দিতে যান তিনি। ওয়ানাড়ের ডিস্ট্রিক্ট কালেক্টরের দফতরে মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর কংগ্রেস প্রধান একটি খোলা গাড়িতে চড়ে বেরিয়ে পড়েন। তার সঙ্গে ছিলেন কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রী উমেন চান্ডি এবং কেরালার বিধানসভার বিরোধী দলনেতা রমেশ চেন্নিতালাসহ রাজ্য কংগ্রেসের নেতারা। ওয়ানাড়ের রাস্তার দুধারে দলীয় সমর্থকরা পতাকা হাতে তাকে অভিবাদন জানান। রোড শোয়ের সময়ে রাহুল অনেক সমর্থকের সঙ্গে হাতও মেলান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস এবং সরকার সাংস্কৃতিক আক্রমণ চালাচ্ছে বলে দাবি করে রাহুল গান্ধী বলেন, ওয়ানাড় থেকে তার ভোটে লড়ার লক্ষ্য হল, ভারত যে এক সে বার্তা দেওয়া। তিনি বলেন, ‘আমি জানি কেরালায় কংগ্রেস এবং সিপিএমের মধ্যে লড়াই চলছে। এ লড়াই চলবেও। আমি বুঝতে পারছি যে আমার সিপিএমের ভাই-বোনেরা আমার সঙ্গে লড়বেন, আমাকে আক্রমণ করবেন, কিন্তু আমি গোটা প্রচারে তাদের বিরুদ্ধে কোনও কথা বলব না। আমার উদ্দেশ্য দক্ষিণ ভারতে ঐক্য ও শান্তির বার্তা পাঠানো।’

কেরালার বৃহত্তম আদিবাসী সম্প্রদায়ের বাসভূমি ওয়ানাড়। এখানে রাহুলের প্রতিদ্বন্দ্বী সিপিআইয়ের পি পি সুনীর এবং এনডিএ-র তুষার ভেল্লাপ্পাল্লি। ওয়ানাড়ে ভোট গ্রহণ হবে ২৩ এপ্রিল এবং আমেথিতে ভোট গ্রহণ ৬ মে। এবার ভোটের ফল প্রকাশ হবে ২৩ মে।

/এফইউ/

লাইভ

টপ