এক চিমটি হলুদেই উজ্জ্বল হবে ত্বক

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৩:২০, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৩৫, ফেব্রুয়ারি ১৮, ২০২০

রেগুলার ফেসপ্যাকে এক চিমটি হলুদ মিশিয়ে নিন। নিমিষেই উজ্জ্বল ও প্রাণবন্ত হয়ে উঠবে ত্বক। এছাড়া ব্রণ দূর করতেও জুড়ি নেই হলুদের। জেনে নিন ৩ ফেসপ্যাক সম্পর্কে।


হলুদ, মধু ও দুধ
১ চা চামচ মধুম ১/৪ চা চামচ হলুদ গুঁড়া ও ২ চা চামচ কাঁচা দুধ মিশিয়ে নিন। ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে প্যাকটি ত্বকে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। মধু ত্বকে পানির ভারসাম্য রক্ষা করে। এর সঙ্গে হলুদের অ্যান্টিসেপটিক এবং অ্যান্টিব্যাকটিরিয়াল উপাদান ব্রণের প্রবণতা কমায়। দুধে প্রচুর পরিমাণ মিনারেল এবং ভিটামিন থাকায় তা ত্বকের মৃত কোষ দূর করে ত্বককে কোমল করে। বলিরেখা দূর করতেও কার্যকর এই প্যাক।
হলুদ, গোলাপজল ও বেসন
বেসন ত্বকের অতিরিক্ত তেল শুষে নিয়ে ত্বককে ব্যাকটিরিয়ামুক্ত রাখে। ১/৪ চামচ হলুদ গুঁড়া ও ২ টেবিল চামচ বেসনের সঙ্গে পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে নিন। প্যাকটি ব্যবহারের আগে মুখ ধুয়ে নিন। ভেজা ত্বকে পেস্টটি লাগিয়ে অপেক্ষা করুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এই প্যাক। ত্বক হবে উজ্জ্বল ও কোমল।
মধু, লেবুর রস ও হলুদ
লেবুর রস ত্বকের কালো দাগ দূর করে। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে ত্বক রাখে মসৃণ। ১/৪ চা চামচ হলুদের গুঁড়া, ১ চা চামচ লেবুর রস এবং ১ টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই প্যাকটি সপ্তাহে একবার ব্যবহার করুন ত্বকে।

/এনএ/

লাইভ

টপ