সময়টা কাটুক এভাবে

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৮:৪১, মার্চ ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৫, মার্চ ২৯, ২০২০

সোশ্যাল মিডিয়া কি কেবল সময়ই নষ্ট করে? এই অবসরে কিন্তু বেশ কাজে লাগাতে পারেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোকে। সচেতনতা বাড়ানোর হাতিয়ারও হয়ে উঠতে পারে সোশ্যাল মিডিয়া।

সম্পর্কগুলো ঝালিয়ে নিন আরেকবার
বাসায় বসেই কাজ করতে হচ্ছে এই সময়। ফলে যাতায়াতের সময় যেমন বেঁচে যাচ্ছে, তেমনি অহেতুক স্ট্রেসও কমেছে বেশ। এই সময়টা কাজে লাগিয়ে আরেকবার ঝালিয়ে নিতে পারেন পুরনো সম্পর্কগুলো। অনেকদিন যোগাযোগ হচ্ছে না এমন বন্ধুদের সাথে কথা বলতে পারেন ভিডিও কলে।
চলুক খানিকটা শো-অফ!
লোক দেখানো কাজ মাঝে মধ্যে কিন্তু বেশ আনন্দই দিতে পারে! ভাবছেন কীভাবে? ধরুন রান্না করতে ভালোবাসেন। পছন্দ মতো রান্না করে সেগুলোর ছবি শেয়ার করতে পারেন সামাজিক যোগাযোগমাধ্যমে। গান গেতে ভালোবাসলে গেয়ে ফেলুন পছন্দের কোনও গান। দেখবেন আপনার শখগুলো অন্যকেও বেশ আনন্দ দিচ্ছে এই গুমোট সময়ে।
পুরনো ছবি শেয়ার করতে পারেন
সোশ্যাল মিডিয়ায় কিছু শেয়ার করা মানে সেগুলোর স্মৃতি গুছিয়ে রাখা। হয়তো সময়ের অভাবে পুরনো অনেক ছবি রয়ে গেছে ফোনেই। এবার সেগুলো তারিখসহ শেয়ার করতে পারেন।   
ছড়িয়ে দিন সচেতনতা
বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাস বিষয়ে বেশকিছু সতর্ক বার্তা প্রচার করেছে। নিজে মেনে চলার পাশাপাশি সেগুলো জানাতে পারেন অন্যকে। তবে ভিত্তিহীন সংবাদ বা গুজব বিষয়ে সাবধান। এই সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে এই ধরনের নিউজ কিন্তু কম নয়!     

/এনএ/

লাইভ

টপ