নদী নেবে!

Send
বাংলাট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৯:৫৭, সেপ্টেম্বর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৭, সেপ্টেম্বর ২৫, ২০২০

সাধারণ মানুষের কাছে নদীর বিপন্নতা এবং শিশুদের কাছে নদীর রূপ, প্রকৃতি তুলে ধরতে ‘নদী নেবে!’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শন করতে যাচ্ছে সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধান এবং ইকরিমিকরি। বিশ্ব নদী দিবস-২০২০ উপলক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর ইকরিমিকরির আয়োজনে এই প্রদর্শন অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইকরিমিকরি। 

এতে বলা হয়, সদরঘাট, নারায়ণগঞ্জ, বরিশাল ও চাঁদপুর নৌবন্দরে আলোকচিত্র প্রদশন করা হবে। ওই দিন বিকাল ৪টায় ঢাকা নদী বন্দরে (সদরঘাট লঞ্চ টার্মিনাল) প্রদর্শনীর উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থপতি ইকবাল হাবিব।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নদী নেবে? কে নেবে নদীকে? নদীকে জড়িয়ে নেওয়ার কথা তার দুই কূলের মানুষের। যে নদীকে অবলম্বন করে গড়ে উঠেছে সভ্যতা, সেখানকার সভ্য মানুষের নদী নেওয়ার কথা। কিন্তু নদীকে যারা নেয়, তারা আসলে দখল করে নেয়, তারপর হত্যা করে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ হারানো নদীপথ ও নদী রক্ষায় দৃঢ় অবস্থান নিয়েছে। তারা নদীকে তুলে দিতে চায় নদী প্রেমিক মানুষের কাছে।

/আইএ/

লাইভ

টপ
X