গ্রন্থমেলায় সাজ্জাক হোসেন শিহাবের ছয়টি বই

Send
সাহিত্য ডেস্ক
প্রকাশিত : ১৬:২৯, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৩৯, ফেব্রুয়ারি ২০, ২০২০

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে সাজ্জাক হোসেন শিহাবের ছয়টি বই।

দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে উপন্যাস ‘মহাদেশ মহাকাল’, প্রচ্ছদ করেছেন বিপ্লব দত্ত, মূল্য ৪০০ টাকা।

মানব জীবনের প্রতিটি ধাপে ছড়িয়ে থাকে রং-বেরঙের গল্প। কারণ, একেক জীবন একেক গল্পতরী। জীবন নামক সেই নৌকা কোথায় গিয়ে পৌঁছে তা কেউ জানে না। অজানা দেশ, অজানা মানুষ, অজানা আবেদন মানুষের কাছে ম্যাজিকের মতো কেমন চেনা হয়ে যায়! স্মৃতির পাহাড় দীর্ঘতর হয়। ভাবনার জগত হয় বিস্তৃত। জীবনে আসে পরিবর্তন। পরিবর্তিত মানুষ ছুটে চলে সমস্ত অনিশ্চয়তা ঠেলে আগামীর পথে। এক মহাদেশ থেকে আরেক মহাদেশে কীভাবে ছুটে চলে এক মানুষ, আর কীভাবেই বা সে হয়ে উঠে নিষিদ্ধ গল্পের অংশ, সেই জীবনের গল্প নিয়ে মহাদেশ মহাকাল উপন্যাসটি।

গ্রন্থমেলায় দেশ পাবলিকেশন্স-এর স্টলে পাওয়া যাবে বইটি।

শিশু গ্রন্থকুটির প্রকাশনা থেকে প্রকাশিত হয়েছে শিশু-কিশোর গল্পগ্রন্থ ‘পাজি শেয়ালের সাজা’, প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শাহীনুর আলম শাহীন। মেলার ৮০৭-৮০৮ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।

একই প্রকাশনা থেকে লেখকের শিশু-কিশোর সায়েন্স ফিকশন ‘ডাগগিল-ড্রোন’ এবং শিশুকিশোর গল্পগ্রন্থ ‘দৈত্য-ফড়িং’ প্রকাশিত হয়েছে।

শিশু-কিশোরদের ছড়ার বই ‘দুষ্টু কোলা ব্যাঙ’ প্রকাশ করেছে ‘টাঙ্গন’ প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শাহীনুর আলম শাহীন। মেলার ৫২৩ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।

এছাড়া সাজ্জাক হোসেন শিহাবের মুক্তিযুদ্ধ বিষয়ক শিশু-কিশোর গল্পগ্রন্থ ‘বন্ধুর সাদা কবুতর’ প্রকাশিত হয়েছে আনন প্রকাশন থেকে। প্রচ্ছদ করেছেন রফিকুল ইসলাম ফিরোজ। বইটি পাওয়া যাবে পরিবেশক আদিগন্তের স্টলে।

//জেডএস//

সম্পর্কিত

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

টপ