X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

ঢাবি ডিন নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ বিজয়

আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ১৬:১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অনুষদগুলোর ডিন নির্বাচনে এককভাবে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে আওয়ামী লীগ পন্থী শিক্ষকদের প্যানেল নীল দল। দশটি অনুষদের সবগুলোতে জয় লাভ করে তারা।

বৃহস্পতিবার ( ১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে সকাল ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে দুপুর পৌনে ২টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ফলাফল ঘোষণা করেন। ফল ঘোষণা করছেন নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্টরা

দশটি অনুষদের মধ্যে আইন ও আর্থ অ্যান্ড এনভায়রনমেন্ট সাইন্স অনুষদে সাদা দলের কোনো প্রার্থী না থাকায় যথাক্রমে নীল দলের প্রার্থী অধ্যাপক রহমত উল্লাহ ও ড. মো. জিল্লুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিন নির্বাচিত হন।

অন্য আট অনুষদের মধ্যে  কলা অনুষদে নীল দলের প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আবদুল বাছির ১৫৪ ভোট পেয়ে ডিন নির্বাচিত হন, তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী অধ্যাপক ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান পেয়েছেন ৮০ ভোট।বিজনেস স্টাডিজ অনুষদে অধ্যাপক আব্দুল মঈন ১২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন,সাদা দলের প্রার্থী ড. মো. জাহাঙ্গীর আলম চৌধুরী পেয়েছেন ৬১ ভোট। বিজ্ঞান অনুষদে অধ্যাপক আব্দুস ছামাদ ১০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী ড. মো. এমরান কাইয়ুম পেয়েছেন ৩৪ ভোট।

ফার্মেসি অনুষদে সীতেশ চন্দ্র বাছার ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী ড. মো. শাহ এমরান ২১ ভোট পান।জীব বিজ্ঞান অনুষদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম মাহবুব হাসান ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী ড. মো. আখতার হোসেন খান পেয়েছেন ৬৯ ভোট। ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মুহম্মদ হাসান বাবু ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, অন্য দিকে সাদা দলের প্রার্থী ড. মো. হায়দায় আলী পেয়েছেন ২৫ ভোট।

সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. জিয়াউর রহমান ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন,অন্যদিকে সাদা দলের প্রার্থী ড. এ.এস.এম আমান উল্লাহ পেয়েছেন ২৪ ভোট। চারুকলা অনুষদে অধ্যাপক ড. নিসার হোসেন ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, অপরদিকে সাদা দলের প্রার্থী সহযোগী অধ্যাপক মো. ইসরাফিল প্রাং রতন পেয়েছেন ৮ ভোট।

করোনা পরিস্থিতি বিবেচনায় এবার তিনটি বুথে ভোট গ্রহণ করা হয়েছে। এবং যারা বুথে আসতে পারেননি তাদের বাড়িতে গিয়ে ভোট সংগ্রহ করা হয়েছে বলে জানান নির্বাচন পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

/এমএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
এআইইউবির এগ্রি রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টারে কর্মশালা অনুষ্ঠিত
এআইইউবির এগ্রি রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টারে কর্মশালা অনুষ্ঠিত
ভাত খাওয়ানোর জন্য ডেকে শিশুকে ধর্ষণ, রিকশাচালক আটক
ভাত খাওয়ানোর জন্য ডেকে শিশুকে ধর্ষণ, রিকশাচালক আটক
কামরাঙ্গীরচরে গ্যাস সংকটের সমাধান হয়নি
কামরাঙ্গীরচরে গ্যাস সংকটের সমাধান হয়নি
জনবল সংকটে রংপুর পরিবেশ অধিদফতরের কার্যক্রম স্থবির
জনবল সংকটে রংপুর পরিবেশ অধিদফতরের কার্যক্রম স্থবির
এ বিভাগের সর্বাধিক পঠিত
ঢাবির সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন ২৪ মে, দুই দলের প্যানেল চূড়ান্ত
ঢাবির সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন ২৪ মে, দুই দলের প্যানেল চূড়ান্ত