X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

কবি নজরুল কলেজে বাঁধনের সূচনা

ক্যাম্পাস প্রতিনিধি
২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৯:২৬আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৯:২৬

রাজধানীর ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’র সূচনা হয়েছে। ‘বাঁধন’র ৭৬তম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে কবি নজরুল সরকারি কলেজকে বাঁধন পরিবার, ঢাকা সিটি জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। 

রবিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগমের উপস্থিতিতে বাঁধনের কার্যক্রম পরিচালনার জন্য ২১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এর আগে কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়। 

নতুন অনুমোদিত বাঁধন কবি নজরুল সরকারি কলেজ পরিবার, ঢাকা সিটি জোনের আহ্বায়ক নির্বাচিত হয়েছেন কলেজের ২০১৬-১৭ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সোহান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ইমরান হোসেন, আল মামুন মিন্টু এবং সদস্য সচিব ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গনিত বিভাগের শিক্ষার্থী মোস্তফা হাসান মাসুদ।

এছাড়া অন্যান্য সদস্যরা হলেন আরিফ হোসেন, মশিউর রহমান মিজু, নজরুল ইসলাম, মনিরুজ্জামান মনির, নাইমুর রহমান, মাহবুবুর রহমান, ইসহাক নূর, সাইফুল আছহার, রবিউল ইসলাম, মিম, মেহেদী হাসান অপু, নাফিসা ফিরোজ ঈশা, সানজিদা ইসলাম, শাহরিয়ার ইসলাম হৃদয়, রায়হাত হোসেন ও নাজিম উদ্দিন।

‘বাঁধন’ ঢাকা সিটি জোনের সভাপতি আতিকুর রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক অধ্যাপক ড. এবিএসএ সাদী মোহাম্মদ, ‘বাঁধন’ কবি নজরুল সরকারি কলেজর দায়িত্বপ্রাপ্ত শিক্ষক উপদেষ্টা ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক জিয়াসমিন আরা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম বলেন, বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভার অধিকারী হতে হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে মানবসেবায় প্রস্তুত হবে হবে। কবি নজরুল সরকারি কলেজে স্বেচ্ছায় রক্ত দাতাদের সংগঠন ‘বাঁধন’ প্রতিষ্ঠিত হওয়ায় সবার প্রতি রইলো শুভকামনা ও অভিনন্দন। মানুষ ও মানবতার কল্যাণে কাজ করে যাবেন প্রত্যেক সদস্য, এই প্রত্যাশা রাখি। বর্তমান সময়ে স্বেচ্ছায় রক্তদান অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। স্বেচ্ছায় রক্তদানের উপকারিতা সম্পর্কে মানুষকে জানিয়ে তাতে উদ্বুদ্ধ করতে হবে।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী শিক্ষকবৃন্দ, ‘বাঁধন’ কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজের নেতৃত্বে জগ্ননাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, বাঙলা কলেজ, তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজসহ ঢাকা সিটি জোনের অন্তর্ভুক্ত সন ইউনিটের বাঁধনের নেতৃবৃন্দ ও সদস্য এবং বাঁধন কর্মীরা।

/এএম/
সম্পর্কিত
ছাত্রলীগের তিন কর্মীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ
সোহরাওয়ার্দী কলেজে ছাদের পলেস্তারা খসে ৩ পরীক্ষার্থী আহত
সাংবাদিক নির্যাতনের ঘটনায় নিশ্চুপ ছাত্রলীগ ও কলেজ প্রশাসন
সর্বশেষ খবর
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া