নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

Send
নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৩:১৭, নভেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৩১, নভেম্বর ০৫, ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় এবার গড় পাসের হার ৬১ দশমিক ৮৫ শতাংশ।

নোবিপ্রবি

গতকাল সোমবার (৪ নভেম্বর) রাত আড়াইটায় উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন।

ফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক উদ্দিন, শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক অধ্যাপক  ড. নেওয়াজ মো. বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক  ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক  মমিনুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকরা।

এবারের ইউনিটভিত্তিক পরীক্ষার্থীর পাসের হার যথাক্রমে ‘এ’ ইউনিটে ৭১ দশমিক ২৩ শতাংশ, ‘বি’ ইউনিটে ৭৩ দশমিক ৫৯ শতাংশ, ‘সি’ ইউনিটে ৬২ দশমিক ৭৫ শতাংশ, ‘ডি’ ইউনিটে ৪৯ দশমিক ৪৬ শতাংশ, ‘ই’ ইউনিটে ৪৪ দশমিক ৮৯ শতাংশ এবং ‘এফ’ ইউনিটে ২৭ দশমিক ৮৫ শতাংশ। ছয় ইউনিটের অধীনে এবার ৩০টি বিভাগে সর্বমোট ১ হাজার ২৮৫ জন (কোটা ছাড়া) শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, গত ১ ও ২ নভেম্বর নোবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর মোট আবেদন পড়েছিল ৬৮ হাজার ৭৬০টি। পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৬ হাজার ৭৫৫ জন। গড় উপস্থিতির হার ৮২ দশমিক ৫৪ শতাংশ।

/এনএ/

লাইভ

টপ