ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ‘এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট’ সম্মেলন অনুষ্ঠিত

Send
ক্যাম্পাস রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩১, নভেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:১৪, নভেম্বর ০৫, ২০১৯

বাংলাদেশে অধ্যয়নরত আফ্রিকা মহাদেশের বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট’ শীর্ষক এক সম্মেলন গতকাল ৪ নভেম্বর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যাঙ্কুয়েট হলে অনুষ্ঠিত হয়েছে। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টার ও ডিপার্টমেন্ট অব ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ সম্মেলনে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সোমালিয়ার ১৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সম্মেলনটির স্পন্সর ছিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি (ডিআইএ)।


সম্মেলনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভান্স ইপিআর বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোস্তাফিজুর রহমান। এছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক প্রফেসর ড. মো. ফখরে হোসেন, ডিআইএর সহকারী একাডেমিক পরিচালক মো. আলী ইমরান, ডিপার্টমেন্ট অব ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপের প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ শিবলী শাহরিয়ার প্রমুখ।
সম্মেলনে বক্তারা উদ্যোক্তাবৃত্তিক মানসিকতা ও উদ্যোক্তা তৈরির জন্য উপযুক্ত পরিবেশ নির্মাণের ওপর গুরুত্ব আরোপ করেন। এসময় তারা আন্তর্জাতিক পরিমণ্ডলে উদ্যোক্তাবৃত্তিক কর্মকাণ্ডের বিভিন্ন উদাহরণ উপস্থাপন করেন। মূল বক্তা মোস্তাফিজুর রহমান সোহেল শিক্ষার্থীদের সামনে উদ্যোক্তা হওয়ার চ্যালেঞ্জ ও সফল উদ্যোক্তাদের চ্যালেঞ্জ মোকাবেলার গল্প তুলে ধরেন।

/এনএ/

লাইভ

টপ