ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত

Send
মাভাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০৭, নভেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৫, নভেম্বর ১৭, ২০১৯

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে ভাসানীর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানান সর্বস্তরের জনগণ। 

রবিবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. আলাউদ্দিন মাওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করেন।

এরপর জেলা আওয়ামী লীগ, মওলানা ভাসানীর পরিবার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, দেশের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, দেশি-বিদেশি অসংখ্য ভক্ত, মুরিদান ও সর্বস্তরের মানুষ মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারও দেয়াল পত্রিকা প্রকাশ, স্মরণসভা, বাউল গান পরিবেশন, গণভোজ, মেলাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৭৬ সালের এই দিনে (১৭ নভেম্বর) ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মওলানা আবদুল হামিদ খান ভাসানী মৃত্যুবরণ করেন। ১৮৮০ সালের ১২ ডিসেম্বর সিরাজগঞ্জের ধানগড়া গ্রামে মওলানা ভাসানীর জন্ম। সিরাজগঞ্জে জন্ম হলেও তিনি তার জীবনের সিংহভাগই কাটিয়েছেন টাঙ্গাইলের সন্তোষে। সন্তোষের মাটিতেই তিনি চিরনিদ্রায় শায়িত আছেন।

/এনএ/এমওএফ/

লাইভ

টপ