ফার্মাসিউটিক্যালস কোম্পানি পরিদর্শনে এশিয়া প্যাসিফিকের শিক্ষার্থীরা

Send
ইউপিএ প্রতিনিধি
প্রকাশিত : ২১:৪০, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪২, ডিসেম্বর ০৭, ২০১৯

সম্প্রতি ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড (ধামরাই ইউনিট) প্ল্যান্ট ভিজিট করলো ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ৪০তম ব্যাচের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শতাধিক শিক্ষার্থীদের নিয়ে ফার্মেসি বিভাগের উদ্যোগে ঔষধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড এই পরিদর্শন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের এই পরিদর্শনকারী দলটির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ ভূঁইয়া,  অধ্যাপক ড. আশরাফুল ইসলাম,  অধ্যাপক ড. মোহাম্মদ শাহরিয়ার, অধ্যাপক ড. আহসানুল হক,  সহকারী অধ্যাপক মোঃ আসাদুজ্জামান এবং সহকারী অধ্যাপক এএইচ এম নাজমুল হাসান।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার জনাব মাহবুবুল করিম, এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব সেলিম বারামিসহ প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ এ সময় ইউএপি শিক্ষার্থী দল এবং শিক্ষকদের উষ্ণ অভ্যর্থনা জানান।

এ সময় শিক্ষার্থীরা কোম্পানির বিভিন্ন সুযোগ সুবিধা এবং ট্যাবলেট প্রস্তুত প্রণালি, গ্রানুলেশন, ব্লেন্ডিং, কম্প্রেশন, কোটিং, প্যাকেজিং, পরিবেশ বান্ধব ইটিপি সিস্টেমসহ বিষেশায়িত বিভিন্ন বিভাগ পরিদর্শন করে। দুপুরে কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ শিক্ষার্থীদের প্ল্যান্ট ভিজিট সংশ্লিষ্ট বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ ভূঁইয়া বাংলা ট্রিবিউনকে জানান, বিশ্ববিদ্যালয়ের পাঠদানের পাশাপাশি ব্যাবহারিক শিক্ষার অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ নিয়মিত এই আয়োজন করে থাকে। এতে করে শিক্ষার্থীরা ঔষধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানে কর্মক্ষেত্রের পরিবেশ সম্পর্কে খুব সুন্দর একটি ধারণা পাবে। যা তাদের পাঠ্যপুস্তকের জ্ঞানকে আরও সমৃদ্ধ করে তুলবে। এই আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড কর্তৃপক্ষকে তিনি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

/এফএএন/

লাইভ

টপ