X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠিত

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
১৩ ডিসেম্বর ২০১৯, ১৭:১৮আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৭:২৬
image

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত রাজধানীর বনানীতে অবস্থিত প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদভূক্ত কম্পিউটার প্রকৌশল, স্থাপত্যবিদ্যা বিভাগে নবীনবরণ ও বস্ত্র প্রকৌশল বিভাগে বিদায় অনুষ্ঠান এবং বিজ্ঞান অনুষদভুক্ত অণুজীববিজ্ঞান বিভাগে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান পৃথক পৃথক ইভেন্টে বিশ্ববিদ্যালয়টির আইকিউএসি কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে।
প্রতিটি অনুষ্ঠানেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী। অনুষ্ঠানসমূহে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার এ. কে. এম. আশরাফুল হক, রেজিস্ট্রার আবুল কাশেম মোল্লা, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক শেখ মোহাম্মদ হাসানুজ্জামান (প্রকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের অনুষ্ঠানে) এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ. জে. এম. ওমর ফারুক (অণুজীববিজ্ঞান বিভাগের অনুষ্ঠানে)৷
কম্পিউটার প্রকৌশল বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী শিক্ষার্থীদের প্রকৌশলী হিসেবে ক্যারিয়ার গঠন করে জাতির উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান৷ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান এরশাদুল এইচ চৌধুরী। অনুষ্ঠানে বিভাগের অন্যান্য শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। সবশেষে শিক্ষার্থীদের সমন্বয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।
স্থাপত্যবিদ্যা বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের পরিচালক রায়হান আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের স্থাপত্যবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ফাহমিদা নুসরাত৷ আয়োজনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, প্রক্টর এবং স্থাপত্যবিদ্যা বিভাগের শিক্ষকমণ্ডলী। অনুষ্ঠানে বিভাগের শিক্ষার্থীরা চিত্রপ্রদর্শনীতে অংশগ্রহণ করেন।
বস্ত্র প্রকৌশল বিভাগের বিদায় অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এসআইএম গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক, সংসদ সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেন। এসময় তিনি তার জীবনের বিভিন্ন অভিজ্ঞতা শিক্ষার্থীদের মাঝে উপস্থাপন করেন। তিনি শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে অনুপ্রাণিত করেন এবং জাতির উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান৷ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের পরিচালক রায়হান আজাদ। সভাপতিত্ব করেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের বস্ত্র প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এম এ খালেক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির মৌলিক বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সিরাজুল করিমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বস্ত্র প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. এবিএম আব্দুল্লাহ, অধ্যাপক ড. এম এম মোস্তাফিজুর রহমান, রেজাউল করিম ভুইয়া, ড. হেলাল উদ্দিন, ড. আবু সায়িদ মিয়াসহ বিভাগের সব শিক্ষক ও বিশ্ববিদ্যালয়টির প্রক্টর। সবশেষে শিক্ষার্থীদের সমন্বয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।
অণুজীববিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের পরিচালক রায়হান আজাদ। অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডাইরিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশ (আইসিডিডিআর, বি) এর ভাইরোলজি গবেষণাগারের পিএইচডি বিজ্ঞানী জিয়াউর রহমান৷ এসময় তিনি শিক্ষার্থীদের মাঝে অণুজীববিজ্ঞান সম্পর্কিত তার বাস্তব অভিজ্ঞতা উপস্থাপন করেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শুভময় দত্ত। অনুষ্ঠানে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। সবশেষে শিক্ষার্থীদের সমন্বয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

/এনএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ককে দল থেকে বহিষ্কার
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ককে দল থেকে বহিষ্কার
সড়কে প্রাণ গেলো মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের
সড়কে প্রাণ গেলো মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের
দেশের তথ্যপ্রযুক্তি বিশ্ব দরবারে উপস্থাপন করতে চান রাশেদুল মাজিদ
দেশের তথ্যপ্রযুক্তি বিশ্ব দরবারে উপস্থাপন করতে চান রাশেদুল মাজিদ
আগুন নেভাতে ‘দেরি করে আসায়’ ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
আগুন নেভাতে ‘দেরি করে আসায়’ ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা