নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

Send
নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৪৯, জানুয়ারি ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫১, জানুয়ারি ১১, ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে আওয়ামীলীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নীল দলের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের মূলফটকে স্থাপিত বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উক্ত আয়োজনে নীল দলের আহবায়ক ড. ফিরোজ আহমেদ স্বাধীন বাংলাদেশকে সুখী, সমৃদ্ধশালী ও গর্বিত জাতি হিসেবে গঠনে জাতির পিতার ভূমিকা তুলে ধরেন। জাতি তার আলোর দিশারিকে পেয়ে যে উচ্ছ্বাসে জাতি গঠনে এগিয়ে গিয়েছে, সেই ধারাবাহিকতায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যাতে বিশ্বব্যাপী সফল ও উজ্জ্বল শিক্ষাক্ষেত্রে পরিণত হতে পারে তার জন্য শিক্ষক সমাজকে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে নিজ নিজ জায়গা হতে কাজ করার অনুরোধ করেন।

পরে নীল দলের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, জাতির পিতা আজকের এই দিনকে “অন্ধকার হতে আলোর পথে যাত্রা” হিসেবে উদ্ধৃত করেছেন। সেই আলোর ধারক হতে হবে শিক্ষকদের। আমাদের চিন্তা, গবেষণা ও কাজের মাধ্যমে জাতির পিতার সোনার বাংলাদেশ গঠনে নিরলস আমাদের কাজ করতে হবে।

/এফএএন/

লাইভ

টপ