প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী

Send
নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০৫, জানুয়ারি ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৭, জানুয়ারি ১২, ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) চার শিক্ষার্থী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য  মনোনীত হয়েছেন। সম্প্রতি  ইউজিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে ২০১৮ সালে মনোনীতদের এই তালিকা প্রকাশ করেছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৮ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য সারা দেশব্যাপী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। সেখানে নোবিপ্রবি থেকে মনোনীত হয়েছেন চার শিক্ষার্থী।

বিজ্ঞান অনুষদ থেকে মনোনীত হয়েছেন কৃষি বিভাগের ছাত্রী সাবিয়া খান, ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে মনোনীত হয়েছেন  ব্যবসায় প্রশাসনের আবু সাঈদ জাবেদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে মনোনীত হয়েছেন তথ্য, যোগাযোগ এবং প্রকৌশল বিভাগের মাহবুবুল আলম এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে মনোনীত হয়েছেন অর্থনীতি বিভাগের হাবিবা ইসলাম।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদের স্নাতক (সম্মান) শ্রেণির সর্বোচ্চ ফলধারীদের প্রদান করা হয়। উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে  উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান করে আসছে।

/এনএ/

সম্পর্কিত

লাইভ

টপ