বিষয় কোড অন্তর্ভুক্তির দাবিতে রাবি শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ২১:৩২, জানুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৪, জানুয়ারি ২১, ২০২০

পিএসসিতে নিজ বিভাগের বিষয় কোড অন্তর্ভুক্তির দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার তৃতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

এ দিন বেলা ১১টার দিকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিভাগের সামনে থেকে র‌্যালি বের করে বিভাগের শিক্ষার্থীরা। র‌্যালিটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্যারিস রোডে এসে মানবনবন্ধন করে। 

কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, বিষয় কোড না থাকায় আমরা বিভিন্ন চাকুরিতে আবেদন করার সুযোগ হারাচ্ছি। যোগ্যতা থাকা সত্ত্বেও এই বিভাগ থেকে পাসকৃত শিক্ষার্থীরা চাকরিতে আবেদনের সুযোগ পাচ্ছে না। পিএসসি’র অধীনস্থ নন-ক্যাডার পদগুলোতেও যেতে পারছি না আমরা। অথচ অন্যান্য বিভাগ থেকে পাসকৃত শিক্ষার্থীরা বিষয় কোডের সুবিধা পাচ্ছে।

শিক্ষার্থীরা আরও বলেন, বিভিন্ন সময়ে আমাদের শিক্ষকেরা পিএসসিতে বিষয় কোড অন্তর্ভূক্তির দাবি জানিয়েছেন। কিন্তু পিএসসি সংশ্লিষ্টরা শিক্ষকদের এই দাবির বিষয়ে কোনও পদক্ষেপই নেয়নি। দ্রুত সময়ের মধ্যে পিএসসি তাদের দাবির বিষয়ে প্রয়োজনীয় কোনও পদক্ষেপ না নিলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, একই দাবিতে রবিবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন, বিক্ষোভ র‌্যালি ও অবস্থান কর্মসূচি পালন করছে বিভাগের শিক্ষার্থীরা। মানববন্ধনে বিভাগের বিভিন্ন বর্ষের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

/এফএএন/

সম্পর্কিত

লাইভ

টপ