নবীনে মুখরিত ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

Send
ইবি প্রতিনিধি
প্রকাশিত : ২০:০১, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৪, জানুয়ারি ২৭, ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয় এখন নবীনদের পদচারণায় মুখর। ২৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস।

এ উপলক্ষে বিভিন্ন বিভাগের পক্ষ থেকে নবীনদের বরণ করে নেওয়া জন্য নানা আয়োজন করা হয়েছে। ফুল উপহার ও মিষ্টি মুখ করানোর মধ্য দিয়ে নবীনদেরকে বরণ করে নেয় প্রায় প্রতিটি বিভাগ। বিভাগের পাশাপাশি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগও পৃথকভাবে নবীনদেরকে বরণ করে নেয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে বেশ উচ্ছ্বাসিত নবীর শিক্ষার্থীরা। এ বিষয়ে বাংলা ট্রিবিউনের সঙ্গে অনুভূতি ব্যক্ত করেছেন শিক্ষার্থীরা।

বাংলা বিভাগের নবীন শিক্ষার্থী রুবিনা বলেন, ‘আমার অনেক দিনের স্বপ্ন বিশ্ববিদ্যালয়ের মতো উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করার। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও আজ ওরিয়েন্টেশন ক্লাস করতে পেরে সেই স্বপ্ন পূরণ হয়েছে।’

ইংরেজি বিভাগের নবীন শিক্ষার্থী রাকিব হোসেন বলেন, ‘আমাদের শিক্ষক ও বড় ভাইয়া-আপুরা যেভাবে আমাদেরকে বরণ করে নিয়েছেন, তা সত্যি অসাধারণ। নিজের একান্ত প্রচেষ্টা ও সবার সহযোগিতায় পিতামাতা ও দেশের মুখ উজ্জ্বল করতে চাই।’ 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ৪ থেকে ৬ নভেম্বর। এবছর বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের অধীন ৩৪টি বিভাগে মোট ২ হাজার ৩০৫টি আসনে ভর্তি হয়েছেন শিক্ষার্থীরা।

 

/এফএএন/

লাইভ

টপ
X