X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

শাবির ১৫ ব্যক্তি ও সংগঠন পেলেন ‘সাস্টসিসি অ্যাওয়ার্ড’

শাবি প্রতিনিধি
১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫০আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫৩

শাবির ১৫ ব্যক্তি ও সংগঠন পেলেন ‘সাস্টসিসি অ্যাওয়ার্ড’ কর্মক্ষেত্রে সফলতা ও বিশেষ অবদানের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচজন সাবেক কৃতি শিক্ষার্থীকে ‘অনার অব এক্সিলেন্স’ ও শিক্ষাক্ষেত্রের পাশাপাশি সৃজনশীলতা, দায়বদ্ধতা ও অনুপ্রেরণার জন্য আট শিক্ষার্থী ও ২টি টিমকে ‘সাস্টসিটি অ্যাওয়ার্ড-২০২০’ প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব’ কর্তৃক এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। 

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত দুই দিনব্যাপী ‘সাস্টসিসি ফেস্টিভ্যাল-২০’ এর সমাপনী অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃতি সাবেক শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘আমাদের ক্যাম্পাস এখন অত্যন্ত সুন্দরভাবে চলছে। কিন্তু কিছু সংখ্যক লোক বিশৃঙ্খলার চেষ্টা করছে। এই ক্যাম্পাসে বিশৃঙ্খলা-নৈরাজ্য করলে আমরা কোনওভাবেই ছাড় দিবো না। যারা নৈরাজ্য করার স্বপ্ন দেখে তাদের জন্য ক্যাম্পাস ছেড়ে যাওয়া ভালো। কেননা শিক্ষার্থীদের নিরাপত্তা ও সুরক্ষা দেওয়ার দায়িত্ব আমাদের। এর প্রেক্ষিতে গত পরশু র‌্যাগিংয়ের অপরাধে তদন্ত করে তিনজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছি। এটার মাধ্যমে সবাইকে জানাতে চাই কেউ যেন এমন কাজ করার দুঃসাহস না দেখায়।’

উপাচার্য আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি সংগঠন ক্যারিয়ার ক্লাব। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদেরকে নিয়ে তারা বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রম করে আসছে। তারা বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাস্টসিসি অ্যাওয়ার্ড দিচ্ছে। আমি মনে করি এ অ্যাওয়ার্ড বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণে সবাইকে অনুপ্রাণিত করবে।

কর্মক্ষেত্রে সফলতা ও বিশেষ অবদানের জন্য  ‘সাস্টসিসি অনার অব এক্সিলেন্স-২০২০’  অ্যাওয়ার্ড যারা পাচ্ছেন ‘পাবলিক সার্ভিস’ ক্যাটাগরিতে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ‘এডুকেশন অ্যান্ড রিসার্চ’ ক্যাটাগরিতে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী, ‘এন্টারপ্রেনার’ (উদ্যোক্তা) ক্যাটাগরিতে হেল্পলাইন গ্লোবাল এডুকেশন অ্যান্ড কনসালটেন্টের প্রতিষ্ঠাতা মো. মুখলেছুর রহমান মিল্টন, ‘কর্পোরেট সার্ভিস’ ক্যাটাগরিতে গ্রামীনফোনের প্রিন্সিপ্যাল সিকিউরিটি আর্কিটেক্ট মো. সাহাদত হোসেন, ‘লিডারশিপ’ ক্যাটাগরিতে কটন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট খুরশীদ আলম হিটু। 

অপর দিকে শিক্ষার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে সৃজনশীলতা, দায়বদ্ধতা ও অনুপ্রেরণার জন্য আটজন শিক্ষার্থী ও ২টি টিম ‘সাস্টসিসি অ্যাওয়ার্ড ২০২০’ এর জন্য মনোনীত হয়েছেন। অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- ‘ডিবেট’ ক্যাটাগরিতে কাজী খায়রুন নাহার (মিতু), ‘হিউম্যানিটি’ ক্যাটাগরিতে অনুপ সরকার, ‘স্পোর্টস ক্যাটগিরিতে মো. আশিকুদ্দোলা আল মামুন, ‘থিয়েটার’ ক্যাটাগরিতে জয়ন্ত দাস, ‘রিসার্চ’ ক্যাটাগরিতে তরিকুল ইসলাম অপু, ‘মিউজিক’ ক্যাটাগরিতে শুভ ভক্স, ‘ফটোগ্রাফি’ ক্যাটাগরিতে প্রভা মেহেদী জয়, ‘রিসাইটেশন’ ক্যাটাগরিতে সুদীপ্ত সাকিব দুরন্ত মনোনীত হয়েছেন।

এছাড়া নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে বেস্ট ডেটা ইউটিলাইজেশন ক্যাটাগরিতে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়াই ‘আউটস্টান্ডিং পারফরম্যান্স’ ক্যাটাগরিতে টিম অলিক ও  সামাজিক রোবট রোবট-লী তৈরি করায় ‘ইনোভেশন’ ক্যাটাগরিতে ‘টিম লী’  মনোনীত হয়েছে।

অনুষ্ঠানে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. মুজিবুর রহমান। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো. আনোয়ারুল ইসলাম, সংগঠনটির উপদেষ্টা ও ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক ও ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম। এসময় সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুই দিনব্যাপী ‘সাস্টসিসি ফেস্টিভ্যাল-২০’ এর অনুষ্ঠানমালার মধ্যে ছিল সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ক্যারিয়ার বিষয়ক সেমিনার, কেস সলভ বিষয়ক প্রতিযোগিতা ‘মাস্টারমাইন্ড-১’, ম্যাগাজিন ’স্ফুরণ’ এর মোড়ক উন্মোচন ও ৮ম কার্যনির্বাহী কমিটির গঠন।   

/এফএএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ, শতাধিক শিক্ষার্থী গ্রেফতার
যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ, শতাধিক শিক্ষার্থী গ্রেফতার
বিতর্কের মুখে গাজায় ইসরায়েলি কার্যকলাপের নিন্দা জানিয়েছেন মালালা
বিতর্কের মুখে গাজায় ইসরায়েলি কার্যকলাপের নিন্দা জানিয়েছেন মালালা
‘পাতানো ম্যাচ’ নয়, মাঠে খেলেই এগিয়ে যেতে চায় স্বাধীনতা
‘পাতানো ম্যাচ’ নয়, মাঠে খেলেই এগিয়ে যেতে চায় স্বাধীনতা
ডেঙ্গুর প্রকোপ বাড়ছে, মোকাবিলায় কী করছে ডিএনসিসি
ডেঙ্গুর প্রকোপ বাড়ছে, মোকাবিলায় কী করছে ডিএনসিসি
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি