জাবিতে ২১ ফেব্রুয়ারি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান বৃহস্পতিবার

Send
জাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৪৭, ফেব্রুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৮, ফেব্রুয়ারি ১৯, ২০২০

‘সোনা পুড়ে খাঁটি হয় আগুনে, একুশ তুমি ধন্য হলে ফাগুনে’ এই প্রতিপাদ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপন উপলক্ষে আগামীকাল (২০ ফেব্রুয়ারি) এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এক বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক মোহাম্মদ আলমগীর কবীর বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়- বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে ভাষা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন (প্রশাসন), উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম (শিক্ষা) এবং ট্রেজারার অধ্যাপক শেখ মো. মনজুরুল হক উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে থাকবে ভাষা সম্পর্কিত কোরাস গান, একক গান, কবিতা আবৃত্তি ও নাটিকা।

অনুষ্ঠান সম্পর্কে জানতে চাইলে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর বলেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতিবছর ছাত্র-শিক্ষক কেন্দ্র এরকম সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে, এবারও তার ব্যতিক্রম হয়নি। বাংলা ভাষার জন্য যারা আত্মত্যাগ করেছে তাদের আত্মার শান্তি কামনায় আমাদের এ আয়োজন।’

/এফএএন/

সম্পর্কিত

লাইভ

টপ