৬৪ ঘণ্টা পর রাবি শিক্ষার্থীদের অনশন স্থগিত

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:২২, ফেব্রুয়ারি ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৪, ফেব্রুয়ারি ২৯, ২০২০

বিভাগ পরিবর্তনের দাবিতে আমরণ অনশনরত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছে। উপাচার্যের সঙ্গে আগামী ২ মার্চ আলোচনায় বসার ঘোষণা দিয়ে শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লুৎফর রহমানের হাতে জুস খেয়ে অনশন ভাঙেন তারা।


এর আগে গত ২৬ ফেব্রুয়ারি বিভাগের নাম ফলিত পরিসংখ্যান করার দাবিতে আমরণ অনশন শুরু করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে উপাচার্য গত ২৮ ফেব্রুয়ারি  অনশনস্থলে এসে আগামী ২ মার্চ জরুরি সভা ডেকে বিষয়টি নিয়ে আলোচনার আশ্বাস দেয়। এবং অনশন স্থগিতে অনুরোধ জানান। তবে ওই সময় উপাচার্যের আহবানে সাড়া না দিয়ে শিক্ষার্থীরা অনশন কর্মসূচি চালিয়ে যায়।
কর্মসূচি স্থগিত বিষয়ে শিক্ষার্থীরা বলেন, মাননীয় উপাচার্য ও আমাদের বিভাগের সভাপতির প্রতিশ্রুতির ওপর সম্মান জানিয়ে কর্মসূচি স্থগিত করা হলো।
এ সম্পর্কে বিভাগের সভাপতি নজরুল ইসলাম মন্ডল বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের আলোচনার আহ্বানে সারা দিয়েছে। আমরা অবশ্যই সুষ্ঠু বিবেচনা করবো। আমাদের পূর্বের মতোই ক্লাস-পরীক্ষা নিয়মিত চলবে।’
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীরা। আমি তাদের এই সিদ্ধান্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।’

/এনএ/

লাইভ

টপ