সিআইইউতে অনলাইন সভা অনুষ্ঠিত

Send
ক্যাম্পাস রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৭, জুলাই ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪২, জুলাই ০২, ২০২০

দুর্যোগ-মহামারী থাকবেই। করোনার মতো এমন সংকটে আগামী দিনে নিজেদের মেলে ধরতে হলে শিক্ষার্থীদের এখন থেকেই মানসিক দৃঢ়তা, প্রযুক্তিগত জ্ঞান ও উন্নয়ন চিন্তা বাড়ানোর দিকে আরও বেশি মনোযোগী হতে হবে।

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) চতুর্থ বোর্ড অব স্ট্রাস্টিজের দ্বিতীয় সভায় এসব কথা বলেছেন শিক্ষা প্রতিষ্ঠানটির সঙ্গে সংশ্লিষ্ট বোর্ড সদস্যরা।
অনলাইনে (ভার্চুয়াল) করোনা পরিস্থিতিতে সিআইইউ’র আগামী দিনের পরিকল্পনাসহ নানা বিষয় নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তৌহিদ সামাদ। তিনি বলেন, ‘যে কোনও মহামারী কিংবা সংকটের শেষ আছে। করোনা অন্যান্য সেক্টরের মতো শিক্ষাতেও প্রভাব বিস্তার করছে। শিক্ষা কার্যক্রম চালু রাখতে তাই অনলাইনের পাশাপাশি টেকসই ও বিকল্প পথ তৈরির এখনই সময়।’

সভায় সিআইইউর ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট, সংকট চলাকালীন গবেষণা ও শিক্ষা কার্যক্রম সচল রাখা, শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, অনলাইন ক্লাস নিয়মিত চালু রাখাসহ নানান বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এতে ট্রাস্টি সদস্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সৈয়দ মাহমুদুল হক, এ কাইয়ুম খান, ইসমাইল দোভাষ, প্রকৌশলী আলী আহমেদ, দিলরুবা আহমেদ, আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, নাদের খান, সাফিয়া গাজী রহমান, আমিনুর রেজা খান, লুৎফে এম আইয়ুব, আমিনুজ্জমান ভূঁইয়া, সিআইইউর বর্তমান ভাইস চ্যান্সেলর ও বিওটির সাবেক অফিসিও মেম্বার ড. মাহফুজুল হক চৌধুরী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও বোর্ড সেক্রেটারি আনজুমান বানু লিমা প্রমুখ।

/এনএ/

লাইভ

টপ