বাঁচতে চান শাবির সাবেক শিক্ষার্থী গিয়াস

Send
শাবি প্রতিনিধি
প্রকাশিত : ২০:৩৯, জুলাই ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৭, জুলাই ১৯, ২০২০

শাহজালাল বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ৩৩তম বিসিএস এ সুপারিশপ্রাপ্ত সিলেট সরকারি মহিলা কলেজের প্রভাষক মো. গিয়াস উদ্দিন জটিল রোগ লিভার সিরোসিসে আক্রান্ত। চিকিৎসায় প্রয়োজন প্রায় ৮০ লাখ টাকা। ইতোমধ্যে প্রায় ৪০ লাখ টাকার ব্যবস্থা হলেও বাকি টাকা সহযোগিতার জন্য শাবির অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।


জানা যায়, গিয়াস উদ্দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১৫তম ব্যাচের ছাত্র। অর্থনীতি বিভাগের অসামান্য ফলাফল ও সামাজিক বিজ্ঞান অনুষদে সর্বোচ্চ মার্কসপ্রাপ্তির  স্বীকৃতিস্বরূপ গিয়াস চলতি বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তনে ‘উপাচার্য স্বর্ণপদক’ লাভ করেন। অপরদিকে ৩৩ তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এ শিক্ষা ক্যাডারের সুপারিশের মাধ্যমে সিলেট সরকারি মহিলা কলেজে অর্থনীতি বিভাগে প্রভাষক পদে যোগদান করেন।  বর্তমানে গিয়াস সেখানেই কর্মরত রয়েছেন।
এদিকে তার চিকিৎসার টাকার ব্যবস্থার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে শাবির অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ৩৩ তম বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা এবং তার সহপাঠীরা।
সার্বিক বিষয়ে অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাশমীর রেজা বলেন, গিয়াস লিভার সিরোসিসে আক্রান্ত। ভারত থেকে চিকিৎসা নিচ্ছে। সে বর্তমানে দেশে অবস্থান করলেও চিকিৎসার জন্য তাকে আবার ভারতে যেতে হবে। ডাক্তাররা জানিয়েছেন, তার লিভার প্রতিস্থাপন করতে হবে। ডোনারও পাওয়া গেছে। তবে চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৮০ লাখ টাকা। যা তার একার পক্ষে জোগাড় করা সম্ভব নয়। সামর্থ্য অনুযায়ী সবাইকে গিয়াসের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। 
কাশমীর রেজা আরও জানান, করোনাভাইরাসের এ পরিস্থিতিতে তার ভারত যাওয়া নিয়ে সমস্যা তৈরি হচ্ছে। তাকে নিয়মিত ডাক্তারের পরামর্শে থাকতে হয়। কিন্তু সে ভারতে গেলে তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। যা তার পক্ষে একেবারেই অসম্ভব। এমন পরিস্থিতিতে তার ভারত গমন ও চিকিৎসা নেওয়ার জন্য সুযোগ সৃষ্টিতে সরকার ও প্রশাসনকে পদক্ষেপ নিতে আহ্বান জানান তিনি।
গিয়াসের চিকিৎসায় গত মঙ্গলবার (১৪ জুলাই) জুম অ্যাপের মাধ্যমে অর্থনীতি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ফান্ড গঠনের জন্য  ক্যাম্পেইন করা হয়েছে । এতে বিভিন্ন সময়ের বিশ্ববিদ্যালয়ের জনপ্রিয় শিল্পীরা গান পরিবেশন করেন। এছাড়া দেশে-বিদেশে অবস্থানরত বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গের অনেকেই বক্তব্য রাখেন। তারা গিয়াস উদ্দিনের চিকিৎসা সহায়তা ফান্ডে সহযোগিতা প্রদানের জন্য সবাইকে অনুরোধ জানানোর পাশাপাশি বিভিন্ন তৎপরতা ও উদ্যোগের কথা তুলে ধরেন।
উল্লেখ্য, গত রবিবার পর্যন্ত প্রায় ৪২ লাখ টাকা গিয়াস উদ্দিনের অ্যাকাউন্টে জমা হয়েছে। প্রয়োজন আরও প্রায় ৩৮ লাখ টাকা। গিয়াস উদ্দিনকে সহযোগিতা করতে চাইলে নিচের ব্যাংক অ্যাকাউন্ট, বিকাশ বা রকেটে টাকা পাঠানো যাবে।
হিসাবের নাম- মো: গিয়াস উদ্দিন, হিসাব নম্বর-২০১.১৫১.০০২১৮৬৬, ডাচ বাংলা ব্যাংক, আম্বরখানা শাখা, সিলেট। সুইফট কোড:DBBL BDDH,
এছাড়া ব্র্যাক ব্যাংকের সিলেট শাখায় একই নামে গিয়াস উদ্দিনের ব্যাংক একাউন্ট নাম্বার ৬৩০১১০৪৪১৬৫১৬০০১ রাউটিং নম্বর ০৬০৯১৩৫৫৩: বিকাশ নং: ০১৩০২২৯৪৯৪৮ (গিয়াসের ব্যক্তিগত বিকাশ) রকেট নম্বর: ০১৭৮১৬৬৭৭৫৫

/এনএ/

সম্পর্কিত

লাইভ

টপ