শেকৃবিতে রেজিস্ট্রারকে ভিসির দায়িত্ব প্রদান, জবি শিক্ষক সমিতির নিন্দা

Send
জবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৩৭, সেপ্টেম্বর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৯, সেপ্টেম্বর ২২, ২০২০

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) রেজিস্ট্রারকে ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব প্রদানের ঘটনায় নিন্দা জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূর আলম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামিমা বেগম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় হলো জ্ঞান বিতরণ ও জ্ঞান সৃষ্টির স্থান। কাজেই একজন প্রতিথযশা শিক্ষাবিদ হবেন ভাইস চ্যান্সেলর, যিনি জ্ঞান বিতরণ ও জ্ঞান সৃষ্টির নেতৃত্বদানের মাধ্যমে জাতিকে সামনের দিকে এগিয়ে নেবেন। একজন কর্মকর্তার পক্ষে এই কাজটি কোনোভাবেই সম্ভবপর না এবং একজন প্রশাসনিক কর্মকর্তাকে ভিসির দায়িত্ব হিসেবে নিয়োগাদেশ বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ও মর্যাদার সম্পূর্ণ পরিপন্থি।
বিবৃতিতে আরও বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একজন প্রশাসনিক কর্মকর্তাকে শেকৃবির ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালন করার আদেশ প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং অবিলম্বে নিয়োগাদেশ বাতিলপূর্বক প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানায়।
এ বিষয়ে জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আবদুল্লাহর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একজন কর্মকর্তাকে ভিসির পদে দেওয়াতে বাংলাদেশের সকল শিক্ষকের অবমাননা করা হয়েছে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট অনেক ইস্যুতে চুপ থাকলেও কেনও অন্য বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিয়ে বিবৃতি, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ক্যাম্পাসের সমস্যার সাথে এটির পার্থক্য আছে। এটি অনেক বড় একটি সমস্যা।
প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে শূন্য থাকা ভাইস চ্যান্সেলরের পদে রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে উপাচার্য রুটিন দায়িত্ব প্রদান করে শিক্ষা মন্ত্রণালয়।

/এনএ/

সম্পর্কিত

লাইভ

টপ