ইসলাম নিয়ে কটূক্তির অভিযোগ : নোবিপ্রবির দুই শিক্ষার্থীকে বহিষ্কারের দাবি

Send
নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩০, অক্টোবর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৩, অক্টোবর ২৭, ২০২০

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। অভিযুক্ত দুই শিক্ষার্থী ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরিবেশ বিজ্ঞান বিভাগ ও ফার্মেসি বিভাগে অধ্যয়নরত।
মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল করে। এসময় শিক্ষার্থীরা ওই দুজনকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবি জানায়।
সমাবেশে সাধারণ শিক্ষার্থীরা বলেন, অনতিবিলম্বে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। এছাড়া এদেরকে অতিদ্রুত আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। নাহলে আমরা বৃহৎ আন্দোলন গড়ে তুলবো।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি বিষয়ক সামাজিক যোগাযোগ মাধ্যমের নোবিপ্রবির দুই শিক্ষার্থীর ব্যাপারটা নোবিপ্রবি প্রশাসনের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি নিয়ে আমি উপাচার্য ও ট্রেজারার স্যারের সঙ্গে কথা বলেছি। প্রশাসন শিগগিরই এব্যাপারটি যাচাই বাচাই করে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী করণীয় নির্ধারণ করবে। এ ব্যাপারে কাউকে উস্কানিমূলক বক্তব্য না দেওয়ার জন্যে অনুরোধ করছি। আমরা কেউই বাংলাদেশ সরকারের আইনের ঊর্ধ্বে নই।

/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ