X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

একসপ্তাহে মারা যাওয়া ৭৯ জনের ৫১ জনই টিকা নেননি

আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ২০:১৭

করোনাভাইরাসের অতি সংক্রমণশীল ওমিক্রন ভ্যারিয়েন্টের ঢেউয়ে রোগী প্রতিদিনই বাড়ছে, বাড়ছে শনাক্তের হার ও মৃত্যু। সোমবার স্বাস্থ্য অধিদফতর জানায়,গত সপ্তাহে (১৭ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯ জন। তাদের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধী টিকা নেননি ৫১ জন এবং টিকা নিয়েছেন ২৮ জন। অর্থাৎ, মারা যাওয়াদের মধ্যে ৬৪ দশমিক ৬ শতাংশই টিকা নেননি।

আর যে ৩৫ দশমিক ৪ শতাংশ অর্থাৎ ২৮ জন টিকা নিয়েছিলেন, তাদের মধ্যে টিকার দুই ডোজ নিয়েছিলেন ২২ জন। বাকি ৬ জন প্রথম ডোজ নিয়েছিলেন।

মারা যাওয়া ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৭ জন এবং নারী ৩২ জন। এই ৩২ জনের মধ্যে কোনও অন্তঃসত্ত্বা নারী ছিলেন না বলেও জানায় অধিদফতর।

মারা যাওয়া ৭৯ জনের মধ্যে কোমরবিডি অর্থাৎ আগে থেকেই অন্য রোগে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ছিলেন উচ্চ রক্তচাপে। উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিলেন ৬১ দশমিক ৫ শতাংশ। এরপর রয়েছে ডায়াবেটিস। এ রোগে আক্রান্ত ছিলেন ৫৯ দশমিক ৫ শতাংশ। এরপর কিডনি জনিত রোগে আক্রান্ত ছিলেন ২৩ দশমিক ১ শতাংশ। 

বক্ষব্যধিতে আক্রান্ত ছিলেন ১৯ দশমিক ২ শতাংশ। হৃদরোগ ও নিউরোলজিক্যাল রোগে আক্রান্ত ছিলেন ১৫ দশমিক ৪ শতাংশ করে। ক্যানসারে আক্রান্ত ছিলেন ৯ দশমিক ৬ শতাংশ, থাইরয়েড জনিত সমস্যায় ছিলেন ৩ দশমিক ৮ শতাংশ আর গ্যাস্ট্রোলিভার ও রক্তজনিত রোগে আক্রান্ত ছিলেন ১ দশমিক ৮ শতাংশ রোগী।

আর অন্যান্য রোগে আক্রান্ত ছিলেন ১১ দশমিক ৫ শতাংশ রোগী। আর এসব রোগীদের মধ্যে অনেকে দুই বা তারও বেশি রোগে আক্রান্ত ছিলেন বলেও জানায় স্বাস্থ্য অধিদফতর।

 

/জেএ/আইএ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
তেলের দাম আর কাকে বলে!
কান ডায়েরি-২তেলের দাম আর কাকে বলে!
অনুমোদন না থাকায় সাভারের ৪ হাসপাতাল বন্ধ
অনুমোদন না থাকায় সাভারের ৪ হাসপাতাল বন্ধ
উত্ত্যক্তের প্রতিবাদ করায় চুরির অপবাদে নারীকে লাঠিপেটা
উত্ত্যক্তের প্রতিবাদ করায় চুরির অপবাদে নারীকে লাঠিপেটা
সাপের বিষ থেকে বাঁচতে ট্যাবলেট, কলকাতায় মিলছে সাফল্য
সাপের বিষ থেকে বাঁচতে ট্যাবলেট, কলকাতায় মিলছে সাফল্য
এ বিভাগের সর্বাধিক পঠিত