‘চন্দ্রিমায় জিয়ার কবর না থাকলে বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া উচিত’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫৭, ডিসেম্বর ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:০৩, ডিসেম্বর ০৫, ২০১৬

স্বাধীনতা চিকিৎসা পরিষদের অনুষ্ঠানে হাছান মাহমুদ

বাস্তবে চন্দ্রিমা উদ্যানে জিয়ার কবর আছে কিনা তা সরকারকে যাচাইয়ের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘সেখানে যদি জিয়ার কবর না থাকে তাহলে বুলডোজার দিয়ে কবর গুড়িয়ে দেওয়া উচিত।’

সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত গণতন্ত্রের মানসপুত্র, মহান নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হাসিবুর রহমান মানিক।

তিনি বলেন, যদি প্রমাণ পাওয়া যায় উদ্যানে জিয়ার মরদেহ নেই তাহলে মরদেহ আছে বলে যারা জাতির সঙ্গে প্রতারণা করেছে তাদের বিচারের আওতায় আনতে হবে।

নারায়ণগঞ্জ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ক’দিন পরেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন। সেখানে বিএনপি অংশ নেবে এর জন্য ধন্যবাদ জানাই। তবে বিএনপি জানে তারা নির্বাচনে জয়লাভ করবে না তবুও তারা অংশ নিয়েছে। আর এ  নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যই তারা নির্বাচনে অংশ নিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, নতুন প্রজন্ম জানে না ১৯৪৭ সালের পর থেকে দীর্ঘ ৯ বছর পাকিস্তান সংবিধান ছাড়াই চলছিল। তারপর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর হাত ধরে পাকিস্তানের সংবিধান রচিত হয়েছে। তিনি জাতি ও আওয়ামী লীগের অহংকার ও দেশের গর্ব।

আওয়ামী লীগের ইতিহাস বাদ দিয়ে জাতীয় ইতিহাস সম্ভব নয় বলেও তিনি মন্তব্য করেন।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সংগঠনের উপদেষ্টা আলহাজ হাসিবুর রহমার মানিক, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল, বাংলাদেশ শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ  সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সংগঠনের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ্, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ।

/আরএআর/টিএন/

লাইভ

টপ
X