X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আবরারের হত্যাকারীদের বিচারের দাবিতে বিভিন্ন জেলায় মানববন্ধন

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৮ অক্টোবর ২০১৯, ১৫:৫৮আপডেট : ০৮ অক্টোবর ২০১৯, ১৯:১৩


আবরারের হত্যাকারীদের বিচারের দাবিতে গাজীপুরে মানববন্ধন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার ও দায়ীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সারাদেশে বিভ্ন্নি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।  বিভিন্ন জেলা থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

রাজশাহী: আবরার ফাহাদ বিচার দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর সড়কে অবস্থান নেওয়ার সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের একাধিকবার ধাক্কাধাক্কি ও বাকবিতণ্ডা হয়। পরে পুলিশ ও প্রশাসনের চাপের মুখে তারা অবরোধ প্রত্যাহার করেন। এ সময় শিক্ষার্থীরা আবরার হত্যার বিচার ও জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতসহ পাঁচ দফা দাবি জানান।

ব্রাহ্মণবাড়িয়া: আবরার ফাহাদ হত্যার ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়।

বরিশাল: বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচারের দাবিতে বরিশালে পৃথক দুটি মানববন্ধন হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় বরিশাল সরকারি বিএম কলেজের সামনের সড়কে মানববন্ধন করে ওই কলেজের শিক্ষার্থীরা। এছাড়া সকাল ১১টায় নগরীর টাউন হলের সামনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ব্যানারে একই দাবিতে মানববন্ধন করা হয়।

আবরারের হত্যাকারীদের বিচারের দাবিতে বরিশালে মানববন্ধন


যশোর: বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন ও সমাবেশ হয়েছে।  মঙ্গলবার ( ৮ অক্টোবর) বেলা ১২টায় শহরের মুজিব সড়কে সাধারণ ছাত্র পরিষদ, যশোরের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর সরকারি এমএম কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।  

মানিকগঞ্জ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ মানিকগঞ্জ জেলা শাখা। মঙ্গলবার দুপুরের দিকে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বরে মানববন্ধন করা হয়।

আবরারের হত্যাকারীদের বিচারের দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন

ময়মনসিংহ: ময়মনসিংহে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের মাধ্যমে ফাঁসির দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়। মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে ঘণ্টাব্যাপী নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে প্রগতিশীল ছাত্রজোট।

নারায়ণগঞ্জ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ জেলা প্রগতিশীল ছাত্র জোট। মঙ্গলবার দুপুরে নগরীর চাষাঢ়ার কেন্দ্রীয় শহীদ মিনারে এ মানববন্ধন করা হয়।

খুলনা: বুয়েটের ছাত্র আবরার ফাহাদ (২১) হত্যার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে সোমবার বিকাল ৪টায় মানববন্ধন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে সাধারণ শিক্ষার্থীরা মুখে কালো কাপড় বেঁধে এ হত্যার প্রতিবাদ জানায়। এ সময় উপস্থিত শিক্ষার্থীরা ‘আমি আবরার’
নামে ‘পথনাটক’ও পরিবেশন করেন।

আবরারের হত্যাকারীদের বিচারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

গাজীপুর: বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট)ছাত্ররা। গাজীপুর শহরের শিববাড়ি-শিমুলতলী সড়কে ডুয়েটের প্রধান ফটকের সামনে মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ৩০ মামলার বিচার শেষের অপেক্ষা
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ৩০ মামলার বিচার শেষের অপেক্ষা
উপজেলা নির্বাচন: ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
উপজেলা নির্বাচন: ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
মেলায় জাদু খেলার নামে ‘অশ্লীল নৃত্য’, নারীসহ ৫ জন কারাগারে
মেলায় জাদু খেলার নামে ‘অশ্লীল নৃত্য’, নারীসহ ৫ জন কারাগারে
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা