বিমান বাহিনী প্রধানের সঙ্গে ইতালির বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৩, অক্টোবর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:১০, অক্টোবর ১৬, ২০১৯

সেনাবিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইতালির বিমান বাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আলবার্তো রসো। বুধবার (১৬ অক্টোবর) বিমান বাহিনী সদর দফতরে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সৌজন্য সাক্ষাতের সময় দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তারা।

আইএসপিআর জানায়, বুধবার (১৬ অক্টোবর) সকালে ইতালির বিমান বাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে যান। সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় পরিদর্শন বইতেও তিনি স্বাক্ষর করেন।

এর আগে, বিমান বাহিনী সদর দফতরে এসে পৌঁছালে ইতালির বিমান বাহিনী প্রধানকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। 

বাংলাদেশে অবস্থানের সময় প্রধানমন্ত্রীর কার্যালয়, সেনা সদর, নৌ-সদর, সশস্ত্র বাহিনী বিভাগ, বিমান বাহিনী ঘাঁটি বাশার, বিমান বাহিনী ঘাঁটিসহ বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন ইতালির বিমান বাহিনী প্রধান।

উল্লেখ্য, ইতালির বিমান বাহিনী প্রধান ৩ সদস্যের প্রতিনিধি দলসহ ১৬ অক্টোবর ৩ দিনের সরকারি সফরে বাংলাদেশে আসেন।

/জেইউ/এমএনএইচ/এমওএফ/

লাইভ

টপ