X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

মন্ত্রীরা নিজেদের রাজা মনে করেন, সংসদে রুস্তম আলী ফরাজী

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৪ নভেম্বর ২০১৯, ২০:৩২আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ২০:৩৪

জাতীয় সংসদ

জাতীয় পার্টির সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী বলেছেন, প্রধানমন্ত্রী একাই সব কাজ করেন বলে মন্ত্রীদের আর কোনও কাজ করতে হয় না। মন্ত্রীরা নিজেদের রাজা মনে করেন। জনগণকে তারা প্রজা মনে করেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সংসদে আনা একটি প্রস্তারে ওপর আলোচনাকালে তিনি এ অভিযোগ করেন। ফরাজী ‘দেশে ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো ও মাদকসহ সকল সামাজিক অপরাধের বিরুদ্ধে চলমান অভিযান সারা বছর অব্যাহত রাখার বিষয়ে সংসদে সিদ্ধান্ত প্রস্তাব তোলেন। তবে শেষ পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনুরোধে তিনি তার সিদ্ধান্ত প্রস্তাবটি প্রত্যাহার করে নেন।

রুস্তম আলী ফরাজীকে সিদ্ধান্ত প্রস্তাবটি প্রত্যাহারের অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন। এই অভিযান অব্যাহত থাকবে।

প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে রুস্তম আলী ফরাজী বলেন, দেশে পুলিশ আছে, প্রশাসন আছে। তাদের নাকের ডগাতে দীর্ঘদিন ধরে ক্যাসিনো, জুয়া ও মদ চলে আসছিল। কিন্তু তারা কোনও ব্যবস্থা নেয়নি। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীকেই ব্যবস্থা নিতে হয়েছে। মন্ত্রীরা কিছুই করেন না। জনগণকে তারা প্রজা মনে করেন। তারা গাড়িতে পতাকা নিয়ে ঘুরে বেড়ান। তাদের পেছনে দেশের হাজার হাজার টাকা ব্যয় হয়।

তিনি বলেন, আমাদের সংবিধান অনুযায়ী মদ, জুয়া ও গনিকাবৃত্তি নিষিদ্ধ। সুতরাং এসব বন্ধ করতে হবে। কারণ আজকাল ছাত্ররা ক্লাসে না গিয়ে বাইরে বাইরে ঘোরে, মাদক সেবন করে। পুলিশের অফিস, ভূমি অফিস, পাসপোর্ট অফিস— সব জায়গাতেই দুর্নীতি। এসব অফিসে ঘুষ ছাড়া কোনও কাজ হয় না। প্রধানমন্ত্রী যুবলীগের সভাপতিকে সরিয়ে দিয়েছেন। আরও অনেককে দলের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন। প্রধানমন্ত্রীর এ ধরনের সিদ্ধান্ত জেলা উপজেলা পর্যায়েও নিতে হবে। জেলা উপজেলা থেকেও সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের বিদায় করে দিতে হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন, দুর্নীতি বন্ধ করা যায়। আমি মাঠ চিত্র পর্যবেক্ষণ করে বলতে পারি, এটা করতে পারলে আওয়ামী লীগের ২ হাজার লোক থাকবে না। কিন্তু ২ কোটি মানুষের সমর্থন বাড়বে।

প্রস্তাবের প্রতি সমর্থন জানিয়ে জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারী বলেন, দুর্নীতি, ঘুষ, ক্যাসিনো চাই না। তবে এসব বন্ধ করতে গিয়ে রাজনীতিবিদদের যেন খাটো না করা হয়।

সরকারি দলের শহীদুজ্জামান সরকার বলেন, আমি আশা করি মাদক, ক্যাসিনো, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

অন্যদের মধ্যে আওয়ামী লীগের মোহাম্মদ সহিদুজ্জামান, মামুনুর রশীদ কিরণ, মোজাফ্ফর হোসেন, হাবিবর রহমান, বিএনপির মোশাররফ হোসেন ও  সংরক্ষিত আসনের গ্লোরিয়া সরকার ঝর্ণা, রওশন আরা মান্নান ওই প্রস্তাবের ওপর আংশিক সংশোধনী এনে তা সমর্থন করেন।

সিদ্ধান্ত প্রস্তাবের জবাব দিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, ঘুষ-সন্ত্রাস-ক্যাসিনো-জুয়াসহ সকল সামাজিক অভিযানের বিরুদ্ধে চলমান অভিযান সারা বছর অব্যহত রাখার প্রস্তাবের জন্য ধন্যবাদ দিচ্ছি। এই প্রস্তাব সরকারের যাত্রাকে উৎসাহিত করবে। আমরা বসে নেই, কাজ করছি। কাউকে আইন হাতে তুলে নিতে দেবো না। সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান অব্যাহত রাখার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন। তিনি জিরো টলারেন্স নীতির নির্দেশনা দিয়েছেন। তার নির্দেশে আমরা সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এই অভিযান শেষ না হওয়া পর্যন্ত চলবে। দুর্নীতি বন্ধ না হওয়া পর্যন্ত এই অভিযান বন্ধ হবে না।

 

/ইএইচএস/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ইউক্রেনের অন্তত ৭টি প্যাট্রিয়ট সিস্টেম প্রয়োজন: ন্যাটোকে জেলেনস্কি
ইউক্রেনের অন্তত ৭টি প্যাট্রিয়ট সিস্টেম প্রয়োজন: ন্যাটোকে জেলেনস্কি
শিশু হাসপাতালে তিন দিনের ব্যবধানে দুবার আগুন!
শিশু হাসপাতালে তিন দিনের ব্যবধানে দুবার আগুন!
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
এনার্জি মাস্টার প্ল্যান সংশোধনের দাবিব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
সর্বাধিক পঠিত
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!