ট্রাক চলাচল স্বাভাবিক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১০:২৭, নভেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৫৬, নভেম্বর ২১, ২০১৯

ট্রাক চলাচল স্বাভাবিক (ছবি: সাজ্জাদ হোসেন)দাবি মেনে নেওয়ার আশ্বাসে পণ্য পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহারের পর স্বাভাবিক হয়েছে ট্রাক চলাচল। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে রাজধানী ঢাকা থেকে বিভিন্ন স্থানে পণ্য পরিবহন যান চলাচল শুরু হয়েছে। সকাল থেকে কোথাও কোনও বাধা সৃষ্টি হয়নি। বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান।
রুস্তম আলী বলেন, ‘সকাল থেকে সুশৃঙ্খলভাবে বিভিন্ন স্থানে পণ্যবাহী পরিবহন শ্রমিকরা কাজে যোগদান করেছেন।’
রুস্তম আলী আরও বলেন, ‘তবে বাস মালিকরা বিভিন্ন জেলায় বাস চলাচল বন্ধ করে রেখেছে। যে কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েছে। এসব খবর আমরা পেয়েছি।’
রুস্তম আলী বলেন, ‘বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকের পর আমরা আমাদের কর্মসূচি প্রত্যাহার করি। তিনি আমাদের যে দাবি ছিল সে দাবিগুলো মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। যদিও এই দাবিগুলো বাস মালিক ও শ্রমিকদেরও।’ট্রাক চলাচল স্বাভাবিক (ছবি: সাজ্জাদ হোসেন)
সায়েদাবাদ আন্তঃজেলা বাস-মালিক সমিতির সভাপতি আবুল কালাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সায়েদাবাদ থেকে সিলেটসহ পূর্বাঞ্চলের সব পরিবহন ছেড়ে গেছে। কোথাও কোনও সমস্যা নেই। আমি সকাল থেকে সায়েদাবাদ টার্মিনালে রয়েছি। শ্রমিক মালিক সবাই পরিবহন নিয়ে সড়কে নেমেছেন।’
মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি হাজি আবুল কালাম বলেন, ‘শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন, এটা সত্য। আমাদের বাস শ্রমিকদের কোনও সমস্যা নেই। তবে আজ এবং আগামীকাল শুক্রবার ট্রাক শ্রমিকদের একটি সভা হওয়ার কথা। তারা সেই সভায় কী সিদ্ধান্ত নেন, সেটি বলা যাচ্ছে না। তবে আমরা রাস্তায় পরিবহন নামিয়েছি।’ পরিবহনের সংখ্যা কিছুটা কম বলেও দাবি করেন এই মালিক সমিতির নেতা।

/এসএস/এআর/এমএমজে/

লাইভ

টপ