মন্ত্রিপরিষদ সচিবের চাকরির মেয়াদ বাড়লো

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩৩, ডিসেম্বর ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:০৬, ডিসেম্বর ১০, ২০১৯

খন্দকার আনোয়ারুল ইসলামমন্ত্রিপরিষদ সচিবের চাকরির মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। আগামী এক বছরের জন্য বিসিএস (প্রশাসন) ক্যাডার কর্মকর্তা খন্দকার আনোয়ারুল ইসলামকে (পরিচিত নম্বর ১২২৯) মন্ত্রিপরিষদ সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। সরকারি চাকরি আইন-২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী অবসরউত্তর ছুটি স্থগিতের শর্তে, আগামী ১৬ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ১ বছরের মেয়াদে মন্ত্রিপরিষদ ও সরকার তাকে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব হিসেবে পদায়ন করেছে।

সোমবার (৯ ডিসেম্বর) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং এই নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

প্রসঙ্গত, খন্দকার আনোয়ারুল ইসলাম ২৮ অক্টোবর ২০১৯ তারিখে মন্ত্রিপরিষদ সচিব পদে যোগদান করেন। এই পদে যোগদানের পূর্বে তিনি সেতু বিভাগের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিসিএস ১৯৮২ (বিশেষ) ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বিশ্বব্যাংক, ইউএনএফপিএ, এডিবি, সিআইডিএ, ডিজিআইএস, ইউএনডিপি এর অর্থায়নে পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পে উপ-পরিচালক, উপ-প্রকল্প পরিচালক, প্রকল্প পরিচালক এবং জাতীয় প্রকল্প পরিচালক হিসেবে কাজ করেছেন।

/এসআই/এনএস/এমএমজে/

লাইভ

টপ