শীতবস্ত্র কিনতে ২০ লাখ টাকা বরাদ্দ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০১, ডিসেম্বর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৪, ডিসেম্বর ২২, ২০১৯

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়অতিরিক্ত ১২ হাজার ৩শ পিস কম্বল ও শিশুদের জন্য শীতবস্ত্র কিনতে ২০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। রবিবার (২২ ডিসেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. সেলিম হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

দেশের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ শুরু হওয়ায় দরিদ্র ও শীতার্ত জনগোষ্ঠীর কথা বিবেচনায় নিয়ে দুর্যোগ ব্যস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান রবিবার (২২ ডিসেম্বর) এই অতিরিক্ত কম্বল, শিশুদের জন্য শীতবস্ত্র ও শুকনো খাবারের বিশেষ বরাদ্দ দেওয়ার নির্দেশ দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রাজশাহী, নওগাঁ, নাটোর, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, গোপালগঞ্জ ও সুনামগঞ্জ জেলার প্রতিটিতে ১ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকার  শীতবস্ত্র (শিশুদের জন্য) কেনার লক্ষ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। শীতক্লিষ্ট ৮টি জেলা রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় প্রতিটিতে অতিরিক্ত আরও ১ হাজার করে মোট ৮ হাজার শুকনা খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। কুড়িগ্রামে ২ হাজার ৫শ, দিনাজপুরে ২ হাজার, ঢাকার সাভার পৌরসভার জন্য ২ হাজার, ঝিনাইদহের হরিণাকুন্ডের জন্য ৫শ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ৩শ ও সুনামগঞ্জের জন্য ৫ হাজারসহ মোট ১২ হাজার ৩শ পিস অতিরিক্ত কম্বল বরাদ্দ দেওয়া হয়।

 

/এসআই/এনআই/

লাইভ

টপ